May 6, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
প্রসিকিউশনে যৌন অপরাধী অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট

প্রসিকিউশনে যৌন অপরাধী অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট

প্রসিকিউশনে যৌন অপরাধী অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট

প্রসিকিউশনে যৌন অপরাধী অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট

একজন পর্ন তারকার সঙ্গে ট্রাম্পের সম্পর্ক ধামাচাপা দিতে এটিকে ফৌজদারি অপরাধ বলে অভিহিত করেছে প্রসিকিউশন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনের আগে তার যৌন কেলেঙ্কারি ধামাচাপা দিতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ দিয়ে ফৌজদারি অপরাধ করেছেন। সোমবার নিউইয়র্ক আদালতে ঐতিহাসিক ভাষণ দেন এক আইনজীবী। সেখানে তিনি এ কথা বলেন। সোমবার আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। জুরির সামনে একজন আইনজীবী ট্রাম্পের পদক্ষেপকে নির্বাচনী জালিয়াতি হিসেবে উল্লেখ করেছেন। আইনজীবীর এই বক্তব্যের পাল্টা জবাবে ট্রাম্পের আইনজীবী বলেছেন, তার মক্কেল (ট্রাম্প) কোনো অপরাধ করেননি। নির্বাচনকে প্রভাবিত করা বেআইনি নয়। তিনি নির্দোষ।

ডোনাল্ড ট্রাম্প একবার পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলের সঙ্গে শারীরিক সম্পর্ক করেছিলেন বলে অভিযোগ উঠেছে। এরপর ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচিত হন।

সেই নির্বাচনে জিতেছে। কিন্তু নির্বাচনের আগে, স্টর্মি ড্যানিয়েলের সাথে তার সম্পর্ক বন্ধ করার জন্য ট্রাম্প তাকে $১৩,০০০ প্রদান করেছিলেন। মামলা চলছে। তারই ধারাবাহিকতায় সোমবার আদালতে শুনানি হয়। অন্যদিকে, ব্যবসায়িক রেকর্ডে মিথ্যা তথ্য দেওয়ার কারণে তিনি ট্রাম্পের বিরুদ্ধে ৩৪ টি অভিযোগের দায় স্বীকার করেননি। একই সঙ্গে ড্যানিয়েলের সঙ্গে যৌন সম্পর্কের কথাও অস্বীকার করেছেন স্টর্মি। সোমবার নিউইয়র্কের ম্যানহাটনে তার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগের দ্বিতীয় সপ্তাহ শুরু হয়। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের বিরুদ্ধে এ ধরনের মামলা এটিই প্রথম। মামলার প্রথম সাক্ষী ছিলেন ট্যাবলয়েড প্রকাশক ডেভিড পেকার যিনি সংক্ষিপ্তভাবে স্ট্যান্ডে দাঁড়িয়েছিলেন। মঙ্গলবার তার সাক্ষ্য দেওয়ার কথা রয়েছে।

সোমবারের শুনানির সময়, প্রসিকিউটর ম্যাথিউ কোলাঞ্জেলো আদালতকে বলেছিলেন যে ট্রাম্পের প্রাক্তন আইনজীবী এবং বিশ্বস্ত মাইকেল কোহেন ট্রাম্প সংস্থার প্রধান আর্থিক কর্মকর্তা অ্যালেন ওয়েসেলবার্গের সাথে কাজ করেছিলেন। তারাই ট্রাম্পের নির্দেশে মুখ বন্ধ করার কাজটি করেছে। প্রসিকিউটররা শুনানিতে অভিযোগ করেন যে মাইকেল কোহেন ড্যানিয়েলসকে কীভাবে অর্থ প্রদান করেছেন তা গোপন করার জন্য একটি স্কিমে তিন ধরনের রেকর্ড রয়েছে। সেগুলো হল চালান, লেজার এন্ট্রি এবং চেক। কিন্তু ট্রাম্প বলেন, কোহেনের সঙ্গে রিটেইনার চুক্তির অধীনে আইনি সেবার জন্য অর্থ প্রদান করা হয়েছে। সঙ্গে সঙ্গে প্রসিকিউটর বলেন, এসব কথা মিথ্যা। তিনি আরও বলেছিলেন যে ট্রাম্প উদ্দেশ্যমূলকভাবে অর্থ দিয়েছেন যাতে ভোটাররা মিস ড্যানিয়েলের সাথে তার সম্পর্কের বিষয়ে জানতে না পারে। প্রসিকিউটররা বলেছেন যে ঢাকনাকে নির্বাচনী হস্তক্ষেপ হিসাবে বিবেচনা করা যেতে পারে। যা দ্বিতীয় অপরাধ।

তারা আরও দাবি করেছে যে কুখ্যাত ‘অ্যাক্সেস হলিউড’ টেপগুলি তার নির্বাচনী প্রচারে দুর্ভোগ সৃষ্টি করেছে। ২০১৬ সালের নির্বাচনের আগে টেপটি প্রকাশিত হয়েছিল। এতে দেখা যায়, ট্রাম্প যে কারও সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের ক্ষমতার কথা বলছেন। কারণ তিনি বিখ্যাত। কোলাঞ্জেলো আদালতকে বলেছেন যে বিবাদী (ট্রাম্প) এবং তার প্রচার কর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন যে এই ঘটনা তাদের অপূরণীয় ক্ষতির কারণ হবে। কিন্তু একদিন পরেই এগিয়ে আসেন মিস ড্যানিয়েল। ট্রাম্পের সঙ্গে তার শারীরিক সম্পর্ক ছিল বলে অভিযোগ। তার অভিযোগ ট্রাম্পের টেপ কেলেঙ্কারিকে আরও জটিল করে তুলেছে। কোল্যাঞ্জেলো মাইকেল কোহেনকে বলেছিলেন যে ট্রাম্প ইতিমধ্যেই ড্যানিয়েলসের সাথে একটি মীমাংসা করার নির্দেশ দিয়েছেন কারণ জনগণ এটি সম্পর্কে জানতে পারবে। প্রসিকিউশন অভিযোগ করেছে যে আমেরিকান মিডিয়া ইনকর্পোরেটেডের প্রাক্তন বস এবং ন্যাশনাল এনকোয়ারারের মালিক পিকার এবং মাইকেল কোহেন কভার আপ করার জন্য আলোচনা করেছিলেন।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন এমন একজন ব্যক্তি যিনি আদালতে যৌন অপরাধী হিসেবে দোষী সাব্যস্ত হয়েছেন – এবং যিনি অন্য একটি ফৌজদারি মামলারও অভিযুক্ত।

এটি এমন একটি সময়ে আসে যখন তিনি ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রার্থীতা ঘোষণা করেছেন এবং অন্তত এখনও পর্যন্ত রিপাবলিকান পার্টির জনপ্রিয়তার দৌড়ে নেতৃত্ব দিচ্ছেন।

মঙ্গলবার নিউইয়র্কের একটি আদালতে একটি জুরি রায় দিয়েছে যে ডোনাল্ড ট্রাম্প ১৯৯০-এর দশকে ম্যানহাটনে এলি ম্যাগাজিনের কলামিস্ট ই. জিন ক্যারলকে যৌন নির্যাতন করেছিলেন।

মিসেস ক্যারল অভিযোগ করেছেন যে মিঃ ট্রাম্প তাকে একটি ডিপার্টমেন্ট স্টোর ড্রেসিং রুমে ধর্ষণ করেছেন, কিন্তু তা আদালতে প্রমাণিত হয়নি। তবে যৌন নির্যাতন ও মানহানির মামলায় আদালত ট্রাম্পকে ৫ কোটি ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর কয়েকদিন আগে, ৩০মার্চ, নিউইয়র্কে আরেকটি মামলায় মিঃ ট্রাম্পকে অভিশংসন করা হয়েছে। সেই ক্ষেত্রে, বলা হয় যে ২০১৬ সালের রাষ্ট্রপতি নির্বাচনের আগে, মিঃ ট্রাম্প পর্ন তারকাকে অর্থ প্রদানের জন্য তার ব্যবসার নথি জাল করেছিলেন।

এই প্রথম মার্কিন যুক্তরাষ্ট্রের একজন সাবেক বা বর্তমান প্রেসিডেন্টকে ফৌজদারি মামলায় অভিযুক্ত করা হলো।

মিঃ ট্রাম্প উভয় ক্ষেত্রেই নির্দোষ দাবি করেছেন এবং বলেছেন যে এই অভিযোগগুলি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

    Leave a Reply

    Your email address will not be published.

    X