May 6, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
প্রাণ বাঁচাতে লুকিয়ে ফেসবুকে পোস্ট দেন চেয়ারম্যান প্রার্থী

প্রাণ বাঁচাতে লুকিয়ে ফেসবুকে পোস্ট দেন চেয়ারম্যান প্রার্থী

প্রাণ বাঁচাতে লুকিয়ে ফেসবুকে পোস্ট দেন চেয়ারম্যান প্রার্থী

প্রাণ বাঁচাতে লুকিয়ে ফেসবুকে পোস্ট দেন চেয়ারম্যান প্রার্থী

কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান প্রার্থী আবু আহাদ আল মামুন অভিযোগ করেছেন, তাকে মনোনয়নপত্র প্রত্যাহারের হুমকি দেওয়া হচ্ছে। এ বিষয়ে তিনি বলেন, ফেসবুক অ্যাকাউন্ট থেকে হুমকি পেয়ে ভয়ে আত্মগোপন করেছেন তিনি। তবে নির্বাচনে প্রার্থী হিসেবে মাঠে থাকবেন জানিয়ে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

আল মামুন তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘প্রিয় কুষ্টিয়া সদর উপজেলা, আমি ও আমার পরিবার আতঙ্কে আছি। ঝাউদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী, মজিদ মেম্বার, জেলা পরিষদের সদস্য জহুরুল আমাকে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহারের জন্য হুমকি দিচ্ছে এবং ঢাকায় আমার বাড়িসহ বিভিন্ন স্থানে খুঁজছে। জেলা পরিষদ সদস্য জহুরুল আমাকে প্রার্থিতা প্রত্যাহার করতে বলেছেন অন্যথায় আমার ও আমার পরিবারের বড় ক্ষতি হবে। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা জেলা পরিষদ সদস্য জহুরুলের ফোনে আমাকে প্রার্থিতা প্রত্যাহার করতে বলেন। আমি এখন তাদের ভয়ে লুকিয়ে আছি। উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে আছি এবং থাকব। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।’

এর আগে গত ১৫ এপ্রিল চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৩ জন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ার্দ্দার ও বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন।

এর মধ্যে জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ার্দার এর আগে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আতাউর রহমান আতা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফের চাচাতো ভাই। তিনি ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। কেউ মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চাপ প্রয়োগ করেছেন কি না জানতে চাইলে জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ার্দার বলেন, মনোনয়ন প্রত্যাহারের জন্য দলের পক্ষ থেকে নির্দেশনা রয়েছে। কেউ আমাকে প্রত্যাহারের হুমকি দেয়নি।

চেয়ারম্যান প্রার্থী আবু আহাদ আল মামুন বলেন, আমি বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান ড. উপজেলা পরিষদ নির্বাচনে কুষ্টিয়া সদর থেকে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। সোমবার (সোমবার) ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। আতাউর রহমান আতাসহ বেশ কয়েকজন আমাকে প্রার্থীতা প্রত্যাহারের জন্য হুমকি দিয়েছেন। নিরাপত্তার জন্য লুকিয়ে থাকতে বাধ্য হচ্ছি। নির্বাচনে অংশ নেব। ফেসবুকে পোস্ট দেওয়ার বিষয়ে তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে বাধ্য হয়েছি। হুমকির বিষয়ে নির্বাচন কর্মকর্তার কাছে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

তবে এ বিষয়ে জানতে পৌর আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতরকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি। জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আবু আনসার জানান, সদর উপজেলায় চেয়ারম্যান পদে একজন প্রার্থী প্রত্যাহার করেছেন। এখন পর্যন্ত কোনো প্রার্থীর কাছ থেকে হুমকির অভিযোগ পাইনি।

এ দিকে, প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সংশ্লিষ্ট উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

আগের দিন প্রথম ধাপের দেড় শতাধিক উপজেলায় প্রার্থিতা প্রত্যাহারের পর মাঠ পর্যায়ে একীভূত তথ্য দেন নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা।

ইসির অতিরিক্ত সচিব (নির্বাচন ব্যবস্থাপনা) ফরহাদ আহমদ খান জানান, প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

    Leave a Reply

    Your email address will not be published.

    X