May 6, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
পর্ন লেডিকে ডলার দিয়ে নির্বাচনী নিয়ম ভাঙলেন ট্রাম্প?

পর্ন লেডিকে ডলার দিয়ে নির্বাচনী নিয়ম ভাঙলেন ট্রাম্প?

পর্ন লেডিকে ডলার দিয়ে নির্বাচনী নিয়ম ভাঙলেন ট্রাম্প?

পর্ন লেডিকে ডলার দিয়ে নির্বাচনী নিয়ম ভাঙলেন ট্রাম্প?

পর্ন লেডিকে টাকা দিয়ে নির্বাচনী নিয়ম ভাঙলেন ট্রাম্প? মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছেন পর্ন তারকা ড্যানিয়েল। এতে ২০১৬ সালের নির্বাচনের আগে পর্ন লেডি স্টর্মি ড্যানিয়েলসকে চুপ করে দিতে তাকে মোটা অঙ্কের টাকা দিয়েছিলেন ট্রাম্প। কিন্তু নির্বাচন কমিশন থেকে তিনি তা গোপন রাখেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সোমবার (২২ এপ্রিল) ম্যানহাটনের আদালতে হাজির হতে হয় । এবারের নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। তার বিরুদ্ধে ৩৪ টি অপরাধমূলক মামলা রয়েছে।

সরকারি আইনজীবী আদালতকে বলেন, ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্প অবৈধ উপায় ব্যবহার করেছিলেন। তথ্য গোপন রেখে টাকা খরচ করে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ চাপা দেওয়ার চেষ্টা করেন। সে সময় ট্রাম্পের আইনজীবী ছিলেন মিশেল কোহেন। ড্যানিয়েলকে হাত দিয়ে টাকা পাঠান ট্রাম্প।

স্বাভাবিকভাবেই ট্রাম্পের আইনজীবীরা এই অভিযোগ মানতে নারাজ। তাদের পাল্টা বক্তব্য হচ্ছে ২০২৪ সালের নির্বাচনের আগে ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

আগামী দুই মাস আদালতে এই মামলার শুনানি চলতে পারে। সেখানে উপস্থিত থাকবেন ডোনাল্ড ট্রাম্পও। ফলে নির্বাচনী সমাবেশে না গিয়ে আদালতে যেতে হবে ট্রাম্পকে।

এ প্রসঙ্গে সোমবার (২২ এপ্রিল) ট্রাম্প বলেন, আমাকে নির্বাচনী প্রচারণা থেকে সরানোর জন্য এই ষড়যন্ত্র চলছে। কিন্তু আমাকে এভাবে পরাজিত করা যায় না।

প্রকৃতপক্ষে, এই ক্ষেত্রে ট্রাম্পের অভিযোগ প্রমাণিত হলেও, তিনি ২০২৪ সালের নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন এবং ভোটে জিতলে প্রেসিডেন্ট হতে পারবেন।

ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি বিচারও  শুরু হয়েছে

ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দায়ের করা একটি ফৌজদারি মামলা সোমবার নিউইয়র্কের ম্যানহাটনের একটি আদালতে শুরু হয়েছে। প্রথমে ১২ সদস্যের জুরি নির্বাচন করা হচ্ছে।

অভিযোগ করা হয়েছিল যে ট্রাম্প একজন পর্ন লেডিকে আইনজীবীর ঘুষ গোপন রাখতে চেয়েছিলেন ২০১৬ সালের রাষ্ট্রপতি নির্বাচনের আগে, ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন তার মুখ বন্ধ রাখার জন্য পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে (আসল নাম স্টেফানি ক্লিফোর্ড) $১৩,০০০০ প্রদান করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

ওই পর্ন লেডির দাবি, এক দশক আগে তার সঙ্গে যৌন সম্পর্ক করেছিলেন ট্রাম্প সেই অভিযোগ অস্বীকার করেছেন।

ট্রাম্প এই বিচারকে ‘আমেরিকার ওপর হামলা’ বলে মন্তব্য করেছেন। আদালতে প্রবেশের আগে ট্রাম্প বলেন, এটা রাজনৈতিক নিপীড়ন।

আদালত থেকে বের হওয়ার পর তিনি বলেন, এটা একটা কেলেঙ্কারি। তারা জোর করে তাকে দোষী সাব্যস্ত করার চেষ্টা করছে বলেও মন্তব্য করেন তিনি।

৯৬ জন বিচারক হিসেবে শপথ নিয়েছেন ৫০ টিরও বেশি সম্ভাব্য বিচারকদের তাদের শিক্ষা, শখ এবং সংবাদ পড়ার অভ্যাস সম্পর্কে সোমবার প্রশ্ন করা হয়েছিল তবে, তাদের নিরপেক্ষতা সম্পর্কে নিশ্চিত হতে না পারায় কাউকেই বিচারক হিসাবে নির্বাচিত করা হয়নি

জুরি নির্বাচন প্রক্রিয়া এক থেকে দুই সপ্তাহ স্থায়ী হতে পারে এবং পুরো বিচার প্রক্রিয়াটি মে পর্যন্ত সময় নিতে পারে ট্রাম্পকে অবশ্যই সপ্তাহে চার দিন আদালতে উপস্থিত থাকতে হবে (বুধবারে বিচার বন্ধ থাকে)।

এই প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হলেন। তার বিরুদ্ধে আরও তিনটি ফৌজদারি মামলা রয়েছে। ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল পরিবর্তন করার চেষ্টা করার জন্য এবং ২০২১ সালে অফিস ছেড়ে যাওয়ার পরে গোপনীয় সরকারি নথি সঠিকভাবে বজায় রাখতে ব্যর্থ হওয়ার জন্য তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। ট্রাম্প সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

বাইডেন তৃতীয় বিশ্বযুদ্ধ ঘটাতে পারেন বলে মন্তব্য করেন  ট্রাম্প

প্রেসিডেন্ট জো বাইডেনের সমালোচনা করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বাইডেন জানেন না তিনি কী করছেন। তিনি দেশকে বিশ্বযুদ্ধের দিকে নিয়ে যেতে পারেন। হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ। শুক্রবার (১২এপ্রিল) সন্ধ্যায় ফ্লোরিডায় একটি সভা-পরবর্তী সংবাদ সম্মেলনে ট্রাম্পও বিডেনকে ‘বেশ করুণ’ বলে বিস্ফোরিত করেছিলেন।

তিনি বলেন, ‘আমাদের এমন একজন রাষ্ট্রপতি আছেন যিনি একসঙ্গে দুটি বাক্য বলতে পারেন না! যে মঞ্চ থেকে সিঁড়ি খুঁজে পায় না, যে জানে না সে কী করছে!’

ট্রাম্প বলেন, ‘আমি প্রেসিডেন্ট হলে তারা (ইরান) ইসরায়েলে হামলা করত না। আমি যখন সেখানে ছিলাম তারা কখনই করেনি। কারণ ইরান আক্রমণ করার মতো অবস্থায় ছিল না। তাদের কাছে টাকা ছিল না। তারা ভেঙে পড়েছিল।’

তিনি বলেন, ‘ইসরায়েলে যা চলছে, তা বিশ্বযুদ্ধে জড়িয়ে পড়তে পারে।’

সাবেক মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, ‘এটি আমাদের জাতির জন্য একটি বিপজ্জনক সময়। এটি বিপজ্জনক হওয়ার একটি বড় কারণ হল আমাদের এমন একজন রাষ্ট্রপতি আছেন যিনি চরমভাবে অযোগ্য!’

    Leave a Reply

    Your email address will not be published.

    X