April 29, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
তীব্র শরণার্থী সংকটে নিউইয়র্ক

তীব্র শরণার্থী সংকটে নিউইয়র্ক

তীব্র শরণার্থী সংকটে নিউইয়র্ক

 

তীব্র শরণার্থী সংকটে নিউইয়র্ক

নিউইয়র্ক অঙ্গরাজ্য শরণার্থী সংকটের মুখে পড়েছে। নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস শুক্রবার এ ঘোষণা করেছেন।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে মেয়র এরিক অ্যাডামস বলেন, এপ্রিলের শুরু থেকে মধ্য ও দক্ষিণ আমেরিকা থেকে ১৭০০০ আশ্রয়প্রার্থী সম্প্রতি নিউইয়র্ক সিটিতে প্রবেশ করেছে।

তিনি বলেন, শহরটি এই অর্থবছরের শেষ নাগাদ অভিবাসীদের জন্য আবাসন, আবাসন, স্বাস্থ্যসেবা এবং অন্যান্য সহায়তার জন্য ১ বিলিয়ন ডলারের বেশি ব্যয় করবে বলে আশা করছে। এতে শহরের ওপর বাড়তি চাপ সৃষ্টি হয়েছে।

এই শরণার্থীদের বেশিরভাগই ভেনিজুয়েলা, কিউবা, নিকারাগুয়া এবং অন্যান্য লাতিন আমেরিকার দেশগুলিতে সহিংসতা থেকে পালিয়ে এসেছে।

অ্যাডামস এটিকে একটি জটিল পরিস্থিতি বলে অভিহিত করেছেন। 1980 সালের একটি আইনের অধীনে, নিউ ইয়র্ককে যারা প্রয়োজন তাদের জন্য আবাসন প্রদানের জন্য বাধ্যতামূলক। নিউইয়র্কে এখন ৫ জনে একজন আশ্রয়প্রার্থী বলেও জানান তিনি। তিনি আরো বলেন, প্রতিদিনই বাড়ছে এই সংখ্যা। প্রতিদিনই নতুন রেকর্ড তৈরি হচ্ছে।

অ্যাডামস বলেন, শহরের কর্মকর্তাদের দ্রুত প্রয়োজনীয় সহায়তা প্রদানের অনুমতি দেবে।

তিনি বলেন, অভিবাসীদের জন্য জরুরি আশ্রয়কেন্দ্র হিসেবে ৪২টি হোটেল স্থাপন করা হয়েছে এবং ৫ হাজার শিশুকে স্কুলে ভর্তি করা হয়েছে। কিন্তু যেহেতু বেশিরভাগ প্রাপ্তবয়স্ক অভিবাসীদের ওয়ার্ক পারমিট নেই, তাই তাদের দীর্ঘমেয়াদী সহায়তা প্রয়োজন।

এদিকে, নিউইয়র্ক ছাড়াও অন্যান্য শহরগুলি সীমান্তবর্তী রাজ্যগুলির আশ্রয়প্রার্থীদের চাপের মধ্যে রয়েছে। টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট মেক্সিকোর সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ সীমান্ত বরাবর অভিবাসীদের ক্রমবর্ধমান অনুপ্রবেশের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন।

গত মাসে, ফ্লোরিডার রিপাবলিকান গভর্নর, রন ডিস্যান্টিস, ম্যাসাচুসেটসের একটি সমৃদ্ধ অবকাশ দ্বীপ মার্থাস ভিনইয়ার্ডে দুটি ব্যক্তিগত বিমানে ৪৮ জন অভিবাসীকে নিয়ে যান।

    1 Comment

    Leave a Reply

    Your email address will not be published.

    X