May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
কেন কমে গেলো ফেসবুকে ফলোয়ার?

কেন কমে গেলো ফেসবুকে ফলোয়ার?

কেন কমে গেলো ফেসবুকে ফলোয়ার?

 

কেন কমে গেলো ফেসবুকে ফলোয়ার?

হঠাৎ করে ফেসবুকে ফলোয়ার কমে যাওয়ার কারণ কী! অজ্ঞাত কারণে ফেসবুকে ফলোয়ারের সংখ্যা কমে যাওয়ায় হৈচৈ শুরু হয়। অবশেষে এ সমস্যা সমাধানে কাজ শুরু করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুকের একজন মুখপাত্র ইকোনমিক টাইমসকে বলেছেন যে কিছু ব্যবহারকারী তাদের অ্যাকাউন্টে বিভ্রান্তিকর ফলোয়ার সংখ্যা দেখতে পাচ্ছেন। আমরা সেটা জানতে পেরেছি। স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা চলছে। আমরা এজন্য ক্ষমাপ্রার্থী.

৫ দিন আগে ফেসবুকে ফলোয়ার কমে যাওয়ার খবর প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যমগুলো। প্রতিবেদনে বলা হয়েছে, জাল এবং বট অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কারণে এটি হয়েছে। তারা ফেসবুকের মালিকানাধীন কোম্পানি মেটাকে ফলোয়ার কমে যাওয়ার বিষয়ে প্রশ্ন করেছিল। কিন্তু সেই প্রশ্নের সরাসরি কোনো উত্তর ছিল না।

তবে, ফেসবুকের কমিউনিটি স্ট্যান্ডার্ড এনফোর্সমেন্ট রিপোর্টে বলা হয়েছে যে এই বছরের এপ্রিল থেকে জুনের মধ্যে প্রায় ১.৪ বিলিয়ন সন্দেহজনক বট অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। কোম্পানিটি আগের তিন মাসে প্রায় ১.৬ বিলিয়ন জাল অ্যাকাউন্ট বন্ধ করেছে।

ফেসবুকের হিসাব অনুযায়ী, চলতি বছরের এপ্রিল থেকে জুনের মধ্যে বিশ্বব্যাপী মাসিক সক্রিয় ব্যবহারকারীর প্রায় ৫ শতাংশই ভুয়া অ্যাকাউন্টের।

ফেইসবুক তাদের ট্রান্সপারেন্সি সেন্টার পেজে ফেক অ্যাকাউন্ট সম্পর্কে বলেছে, আমাদের লক্ষ্য যতটা সম্ভব জাল অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া। যে অ্যাকাউন্টগুলি আমাদের নীতি লঙ্ঘন করে, ব্যবসার প্রতিনিধিত্বকারী ব্যক্তিগত অ্যাকাউন্ট বা পোষা প্রাণীর নামে অ্যাকাউন্টগুলি জাল অ্যাকাউন্ট তালিকায় রয়েছে৷

এরই মধ্যে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ফলোয়ারের সংখ্যা আগের স্তরে ফিরে এসেছে। কিন্তু বুধবার (১২ অক্টোবর’২২) দুপুরে তার ফলোয়ারের সংখ্যা ছিল মাত্র ১০ হাজার, যা স্বাভাবিকের চেয়ে প্রায় ১১ কোটি কম। জকারবার্গের ফলোয়ার সংখ্যা স্বাভাবিক অবস্থায় ফিরে আসায়, এটি বিশ্বাস করা হচ্ছে যে অন্যদের জন্য শীঘ্রই সমস্যাটি সমাধান করা হবে। ইতিমধ্যে হারিয়ে যাওয়া অনুগামীরা ফিরে এসেছে।

এর আগে হঠাৎ করেই বিভিন্ন দেশে ফেসবুক অ্যাকাউন্টের ফলোয়ারের সংখ্যা কমতে থাকে। তবে এর সঠিক কারণ এখনো নিশ্চিত করেনি ফেসবুক কর্তৃপক্ষ।

    Leave a Reply

    Your email address will not be published.

    X