ম্যাসাচুসেটসে বৈশাখি উৎসবের আয়োজন

ম্যাসাচুসেটসে বৈশাখি উৎসবের আয়োজন

ম্যাসাচুসেটসে বৈশাখি উৎসবের আয়োজন

ম্যাসাচুসেটসের মেডফোর্ড শহরে আনন্দ মূখর পরিবেশে -আমাদের বৈশাখি উৎসব শিরোনামে অনুষ্ঠিত হয়ে গেলো বৈশাখী আয়োজন। গত ২১শে মে ২০২৩ আমানা রশিদ চুনির সার্বিক তত্বাবধান ও পরিকল্পনায়, মেডফোর্ড শহরে বসবাসরত বাঙ্গালীরাই আয়োজন করেছে এই উৎসবের।

বৈশাখী সাজে সজ্জিত আয়োজনের স্থানটিতে সাজানো ছিলো ঘরে বানানো বিভিন্ন ধরনের পিঠা, মিষ্টি। মধ্যাহ্ন ভোজ আয়োজন করা হয়েছিলো পান্তা ভাত, ইলিশ ভাজা, সর্ষে ইলিশ, বিভিন্ন ধরনের ভর্তা, আরো ছিলো হরেক রকম মজাদার খাবার।

অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্ট যেমন- পুরুষদের রুটি বানানো প্রতিযোগিতায় বিজয় হন মাকসুদ। বাঙ্গালী সাজে নন্দিনীতে ১ম কাশফিয়া ২য় রিনা আক্তার ৩য় ফারহানা সাফি। পরিয়ে দে রেশমি চুড়ি নইলে যাব বাপের বাড়ী ইভেন্টে ১ম জুয়েল ও তন্নী, ২য় মুস্তফা ও চুমকি, ৩য় রাসেল ও মনি। কিশোর কিশোরীদের মিউজিকের তালে বালিশ নিক্ষেপে ১ম নাশমিয়া, ২য় আহনাফ, ৩য় রাদিফা, এবং প্রতিটি বাচ্চার জন্য পুরস্কারের ব্যবস্থা ছিলো।

অনুষ্ঠানে নতুন তিনজোড়া দম্পতিকে পুরস্কৃত করা হয়। পুরো আয়োজনটিতে সার্বিকভাবে সহযোগিতা করেছে শামিমা লাকি ও কাশফিয়া তারিন তানিয়া। এই ধরনের আয়োজন ভবিষ্যতে আরও বড় পরিসরে করা হবে বলে জানান আয়োজকরা।

    Leave a Reply

    Your email address will not be published.

    X