September 1, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
সৌদি আরবে ১০ হাজারেরও বেশি অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার

সৌদি আরবে ১০ হাজারেরও বেশি অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার

সৌদি আরবে ১০ হাজারেরও বেশি অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার

সৌদি আরবে ১০ হাজারেরও বেশি অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার

বাসস্থান ও কাজের অনুমতি এবং সীমান্ত নিরাপত্তা সংক্রান্ত আইন লঙ্ঘনের জন্য সৌদি আরবে ১০,৬০৬ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির সরকারি এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

এই অভিবাসীদের ২০ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ৫৬২০  জনকে আবাসিক আইন লঙ্ঘনের জন্য গ্রেপ্তার করা হয়েছে। অবৈধভাবে সীমান্ত অতিক্রমের চেষ্টায় ৩ হাজার ৮২৫ জনকে আটক করা হয়েছে। শ্রম আইন লঙ্ঘনের দায়ে আরও ১,১৬১ জনকে গ্রেফতার করা হয়েছে।

সরকারি প্রতিবেদনে বলা হয়েছে, অবৈধভাবে সৌদি আরবে প্রবেশের চেষ্টায় ১ হাজার ৮৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ২৫ শতাংশ ইয়েমেনি, ৭৪ শতাংশ ইথিওপিয়ান এবং এক শতাংশ অন্যান্য দেশের নাগরিক।

সৌদি আরব থেকে প্রতিবেশী দেশগুলিতে প্রবেশের সময় ২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং এই অবৈধ অভিবাসীদের পরিবহন এবং আইন ভঙ্গকারীদের সহায়তা করার অভিযোগে আরও ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে ।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, অবৈধভাবে সৌদি আরবে প্রবেশ করতে চাইলে তাকে আশ্রয়, পরিবহন বা অন্যান্য সহায়তা প্রদান করলে ১৫ বছরের কারাদণ্ড এবং ২৬০,০০০ মার্কিন ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

সৌদি সরকার টোল-ফ্রি নম্বরে (৯১১,৯৯৯, ৯৯৬) সরাসরি যোগাযোগের অনুরোধ করেছে যদি কাউকে এই ঘটনার সাথে জড়িত সন্দেহজনক মনে করেন।

Leave a Reply

Your email address will not be published.

X