গরমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫–৮ জুন বন্ধ

গরমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫–৮ জুন বন্ধ

গরমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫–৮ জুন বন্ধ

গরমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫–জুন বন্ধ

তীব্র গরমের কারণে ৫ থেকে ৮ জুন পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস চারদিন বন্ধ রাখার এই সিদ্ধান্ত জানানো হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী গরমের কারণে তরুণ শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

বৃষ্টি নাই. প্রচণ্ড গরমে বিপর্যস্ত জনজীবন।   আজ সারাদেশে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ চলছে। এটি আগামী পাঁচ থেকে ছয় দিন অব্যাহত থাকতে পারে।

আজ সকাল ৯টায় দেশের ৪৪টি স্টেশনে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে দেশের ৪৪টি স্টেশনের আবহাওয়ার পরিস্থিতি তুলে ধরা হয়। দেখা গেছে, এসব স্টেশনের মধ্যে ৩১টিতেই মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ বয়ে গেছে।

যদি তাপমাত্রা ৩৬ ডিগ্রি থেকে ৩৭.৩৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে তবে তাকে হালকা তাপপ্রবাহ বলা হয়। ৩৮ ডিগ্রি এবং ৩৯.৩৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রাকে মাঝারি তাপপ্রবাহ বলা হয়। যখন তাপমাত্রা ৪০ থেকে ৪১.৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে তখন একটি তীব্র তাপপ্রবাহ বলা হয়। এবং এটি খুব তীব্র হয় যদি এটি ৪২ ডিগ্রি বা তার বেশি হয়।

    Leave a Reply

    Your email address will not be published.

    X