নিউইয়র্কে বাংলাদেশি রেস্টুরেন্টে বন্দুক হামলা

নিউইয়র্কে বাংলাদেশি রেস্টুরেন্টে বন্দুক হামলা

নিউইয়র্কে বাংলাদেশি রেস্টুরেন্টে বন্দুক হামলা

নিউইয়র্কে বাংলাদেশি রেস্টুরেন্টে বন্দুক হামলা

বহু বছর যাবত বন্দুক হামলায় খ্যাতি অর্জনকারি দেশ যুক্তরাষ্ট্র । তারমধ্যে নিউইয়র্ক অন্যতম । আর সে হামলা থেকে বাংলাদেশিরাও নিরাপদ বলে মনে হচ্ছেনা। দেশের প্রচলিত বন্দুক আইনই এই বন্দুক হামলার অন্যতম কারণ কিনা? হয়তোবা সে বেপারগুলো খতিয়ে দেখার সময় এসেছে। অবশ্য যদিও বাইডেন প্রশাসন এ ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে ।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি রেস্টুরেন্টে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। আহত হয়েছেন এক ব্যক্তি।স্থানীয় সময় শনিবার বিকেলে কুইন্সের অ্যাস্টেরিয়ায় এক বন্দুকধারী রেস্তোরাঁয় অস্ত্র নিয়ে হামলা চালায়। ওই রেস্টুরেন্টের নাম ‘বৈশাখী’।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে লাল হুডি ও কালো মুখোশ পরা একজন বন্দুকধারী রেস্তোরাঁয় প্রবেশ করছে। তাকে দেখে ভেতরের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে গুলি চালায় বন্দুকধারী।

ফুটেজে আরও দেখা যায়, একজন মহিলা দ্রুত একটি শিশুকে নিরাপদ স্থানে নিয়ে যান। বন্দুকধারীর ছোড়া একটি গুলি রেস্তোরাঁর কাঁচে আঘাত করে। হামলাকারী তখন কাউন্টারের পিছনে দৌড়ে এক কর্মচারীকে লক্ষ্য করে গুলি চালায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। গুলিবিদ্ধ ৩৫ বছর বয়সী ব্যক্তিকে স্থানীয় এলমহার্স্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরই মধ্যে নিউইয়র্ক পুলিশের গোয়েন্দারা ঘটনার তদন্ত করছেন।

রেস্তোরাঁর এক কর্মচারী জানান, যখন গুলির ঘটনা ঘটে তখন তিনি রেস্টুরেন্টের পেছনে কাজ করছিলেন। হঠাৎ একটা বিকট শব্দ শুনতে পেল। প্রথমে বুঝতে পারেননি এটি গুলি নাকি অন্য কিছু।

হামলার পর হামলাকারী পালিয়ে গেছে বলে জানিয়েছে নিউইয়র্ক পুলিশ। হামলাকারীকে ধরতে অভিযান চলছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X