ভদ্র মহিলা দিনে ৭০ লক্ষ টাকা কেনাকাটা করেন নাম তার সৌদি

ভদ্র মহিলা দিনে ৭০ লক্ষ টাকা কেনাকাটা করেন নাম তার সৌদি

ভদ্র মহিলা দিনে ৭০ লক্ষ টাকা কেনাকাটা করেন নাম তার সৌদি

ভদ্র মহিলা দিনে ৭০ লক্ষ টাকা কেনাকাটা করেন নাম তার সৌদি

মিডিল ইস্ট এর অধিকাংশ দেশই অপচয় সারা বিশ্বে শীর্ষস্থানে রয়েছে। তার মধ্যে সৌদি আরব প্রথম কাতারে। খাদ্য অপচয়ে সৌদি আরবের মানুষ এত বেশি পটু যে, আপনি তাদের অপচয় না দেখলে কল্পনাও করতে পারবেন না। অথচ কর্মচারীদের বেতন ভাতা দিতে গিয়ে অনেক বেশি কার্পণ্যতা দেখায় এই নবীর দেশ সৌদি আরবে বসবাসরত সৌদির নামিদামি ধনাঢ্য ব্যক্তিরা।

 হ্যা এই রকমই এক নারী এবং তার স্বামী নারীর নাম সৌদি স্বামীর নাম জামাল । তাদের দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সব জিনিসেই রয়েছে বিলাসিতার ছোঁয়া। তাই প্রতিদিন ৭০ লাখ টাকায় কেনাকাটা, প্রতি মাসে বিদেশ যাওয়া, এক মাসের বেশি গাড়ি ব্যবহার না করা- এমন বিলাসী ছবি অনেকের কাছেই রূপকথার মতো। দুবাইতে বসবাসকারী সৌদি এবং তার স্বামী জামাল অবশ্য এমন জীবনযাপনেই  অভ্যস্ত।

সৌদি একজন গৃহিণী। তবে ভ্রমণ এবং কেনাকাটা তার অন্যতম প্রিয় কাজ। প্রায় প্রতিদিনই দুজনে মিলে কেনাকাটা করতে বের হয়। ৬০-৭০ লাখ টাকা খরচ করে পুরো শপিং মল নিয়ে আসেন। এ ছাড়া তারা বিখ্যাত পোশাক নির্মাতাদের তৈরি পোশাক পরেন। তারা বিদেশী কোম্পানির পণ্য ব্যবহার করে যা সাধারণের নাগালের বাইরে।

সৌদি সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। ভক্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। মাঝেমধ্যেই ইনস্টাগ্রামে তার ছবি শেয়ার করেন। জামাকাপড় থেকে শুরু করে ব্যাগ সবকিছুই প্রতি ভ্রমণের আগে নতুন করে কেনা হয়। তাদের প্রতিটির দাম ১৪-১৫ লাখ টাকা।

সৌদি ও জামাল উভয়েরই প্রিয় গন্তব্য মালদ্বীপ। দুজনের বিয়ে হয়েছে চার বছর। বিয়ের পর থেকে তারা এতবার এসেছে যে তারা মালদ্বীপের রাস্তাগুলিকে তাদের হাতের পিঠের মতো চেনে। মাঝে মাঝে একঘেয়েমি দূর করতে কয়েক মাস অন্তর লন্ডন থেকে ফিরে আসেন। তাদের পরবর্তী পরিকল্পনা জাপান।

বছরের বেশির ভাগ সময় দেশের বাইরে থাকেন। তাই যখনই নিজের বাড়িতে থাকেন, রূপচর্চায় মন দেন সৌদি। এক বিশেষ ধরনের ম্যানিকিয়োর করেন।। খরচ প্রায় ১ লাখ টাকা। রান্না করতে একদমই ভালো লাগে না। রেস্টুরেন্টে প্রতিদিন খাবার বাবদ হাজার হাজার টাকা খরচ হয়। জামাল পেশায় ব্যবসায়ী। মূলত সৌদি আরবই তার ব্যবসার জায়গা। তারা জীবনের কোনো অংশই অসম্পূর্ণ রাখতে চায় না। সৌদি প্রায়ই সোশ্যাল মিডিয়ায় তা প্রকাশ করে।

    1 Comment

    Leave a Reply

    Your email address will not be published.

    X