May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
অ্যারিজোনায় ডেমোক্র্যাটরা জিতেছে, উভয় দলই ৪৯ টি করে আসন পেয়েছে

অ্যারিজোনায় ডেমোক্র্যাটরা জিতেছে, উভয় দলই ৪৯ টি করে আসন পেয়েছে

অ্যারিজোনায় ডেমোক্র্যাটরা জিতেছে, উভয় দলই ৪৯ টি করে আসন পেয়েছে

অ্যারিজোনায় ডেমোক্র্যাটরা জিতেছে, উভয় দলই ৪৯ টি করে আসন পেয়েছে

মার্কিন মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ ধরে রাখার লড়াইয়ে একধাপ এগিয়ে ডেমোক্র্যাটরা।

ডেমোক্র্যাটরা অ্যারিজোনা জিতেছে। এখন পর্যন্ত ভোট গণনার ফলাফলে ডেমোক্র্যাট ও রিপাবলিকানরা ৪৯টি করে আসন পেয়েছে। বাকি দুই রাজ্যের ফলাফলই নির্ধারণ করবে দুই দলের ভাগ্য।

মধ্যবর্তী নির্বাচনের তিন দিন পর বিবিসির মার্কিন সহযোগী সংস্থা সিবিএস বলছে, অ্যারিজোনায় রিপাবলিকান ব্লেক মাস্টার্সকে পরাজিত করেছেন ডেমোক্র্যাট মার্ক কেলি।

এখন শুধু নেভাদা ও জর্জিয়া রাজ্যের ফলাফল বাকি। নেভাদা নির্বাচনে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের মধ্যে কঠিন লড়াই দেখা যাচ্ছে। আর জর্জিয়ার ফলাফল নির্ধারণ করা হবে আগামী মাসে দ্বিতীয় দফা নির্বাচনে।

বিবিসি জানিয়েছে, এই দুটি আসনের একটিতেও ডেমোক্র্যাটরা জিতলে কংগ্রেসের উচ্চকক্ষের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারবে তারা। কারণ, তখন ভাইস প্রেসিডেন্ট টাই-ব্রেকিংয়ে তাদের ভোট দিতে পারেন (যদি দুটি দল সমান সংখ্যক আসন পায়, ভাইস প্রেসিডেন্ট ভোট দেন এবং একজনকে বিজয়ী করেন) । উচ্চকক্ষ সিনেটে সংখ্যাগরিষ্ঠতার জন্য কংগ্রেসের প্রয়োজন ৫১টি আসন।

তবে, রিপাবলিকানদের কাছে এখনও মার্কিন প্রতিনিধি পরিষদ, কংগ্রেসের নিম্নকক্ষের নিয়ন্ত্রণ নেওয়ার সুযোগ রয়েছে। রিপাবলিকানরা যদি কংগ্রেসের এক বা উভয় হাউসে জয়লাভ করে তবে তারা বিডেনের এজেন্ডাকে মোকাবেলা করতে সক্ষম হবে।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের মধ্যে ৩৫টি এবং সিনেটের ১০০টি আসনে মঙ্গলবার নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩৬ টি গভর্নর পদের জন্যও ভোট হচ্ছে।

বিজয় নিশ্চিত হওয়ার পর ভোটারদের ধন্যবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন মার্ক কেলি। “আমাকে নির্বাচিত করার জন্য অ্যারিজোনার জনগণকে ধন্যবাদ,” তিনি বলেছিলেন।

এদিকে কংগ্রেসের নিম্নকক্ষে দুই দলের ব্যবধান কমেছে। শুরুতে রিপাবলিকান দল ধরাছোঁয়ার বাইরে থাকলেও অ্যারিজোনার ফলাফলের পর ডেমোক্র্যাটরা রিপাবলিকানদের হাল ধরেছে। এই লেখা পর্যন্ত, ২১১ রিপাবলিকান আসন নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে, ডেমোক্র্যাটরা ২০৩ টি আসন পেয়েছে। অর্থাৎ দুই দলের মধ্যে ব্যবধান নেমে এসেছে ১০ পয়েন্টের কম।

    Leave a Reply

    Your email address will not be published.

    X