গাজায় ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত

গাজায় ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত

গাজায় ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত

গাজায় ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত

ফিলিস্তিনের গাজায় গভীর রাতে আরেকটি বিমান হামলা চালিয়েছে বর্বর   ইসরাইল। এই হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও অনেক ফিলিস্তিনি। তবে তাদের সঠিক সংখ্যা এখনো জানা যায়নি।

মঙ্গলবার (৯ মে) গভীর রাতে ইসরায়েলি বিমান হামলায় এই হতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার ভোরে গাজা শহরের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের উপরের তলায় এবং দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে।

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে। ইসরায়েলের সেনাবাহিনী বলেছে যে তারা ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের সদস্যদের লক্ষ্য করে হামলা চালিয়েছে।

রাতের অন্ধকারে ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত হয়েছে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে। ইসরায়েলি বিমান হামলায় বহু মানুষ আহত হয়েছেন বলেও জানা গেছে।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ২ টার দিকে গাজার বিভিন্ন অংশে আবাসিক অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

আল সাইদ বলেন, হামলায় নিহতদের নাম কী বা কতজন আহত হয়েছে তা এখনো জানা যায়নি।

“যখনই আবাসিক অ্যাপার্টমেন্টগুলি লক্ষ্যবস্তু করা হয়, সেখানে সর্বদা বেসামরিক হতাহতের ঘটনা ঘটে।

ইসরায়েলি হামলার পর, ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলন ঘোষণা করে যে তাদের তিন নেতা বিমান হামলায় নিহত হয়েছেন। নিহতরা হলেন- জিহাদ আল-ঘন্নাম, খলিল আল-বাহতিনি, তারিক ইজ আল-দিন। ইসলামিক জিহাদ এক বিবৃতিতে বলেছে, তাদের স্ত্রী ও কিছু সন্তানসহ তিনজনকে হত্যা করা হয়েছে। তবে তারা তাদের স্ত্রী বা কতজন শিশুকে হত্যা করা হয়েছে এবং তাদের বয়স সম্পর্কে বিস্তারিত জানায়নি।

অন্যদিকে, ইসরায়েল বিশ্বাস করে যে এই বিমান হামলার জবাবে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলো ইসরায়েলের ওপর পাল্টা রকেট হামলা চালাতে পারে। এবং এই অনুমানের উপর ভিত্তি করে, ইসরায়েলি সামরিক বাহিনী গাজার .৪০ কিলোমিটারের মধ্যে ইসরায়েলি বাসিন্দাদের নির্দেশিত আশ্রয়কেন্দ্রের কাছাকাছি থাকার নির্দেশ জারি করেছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X