May 16, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মারা যান ইউক্রেনের এক নারী

ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মারা যান ইউক্রেনের এক নারী

ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মারা যান ইউক্রেনের এক নারী

ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মারা যান ইউক্রেনের এক নারী

দুবাইতে ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পরই ২৯ বছর বয়সী এক ইউক্রেনীয় নারী মারা গেছেন। তার জানাজায় অনেক মানুষ অংশ নেন। আমিরাতে জানাজা সংক্রান্ত একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এ তথ্য জানিয়েছে।

শুক্রবার  নব্য মুসলিমা  মহিলাটির জানাজা পড়তে হাজার হাজার আমিরাতবাসী এবং প্রবাসী আল কুসাইস কবরস্থান মসজিদে উপস্থিত ছিলেন।

দারিয়া কোটসারেনকোর দুবাইয়ে কোনো পরিবার বা আত্মীয় নেই বলে জানা গেছে। তবে সাধারণ মানুষ তার মৃত্যুতে শোক ও ভালোবাসা প্রকাশ করেছে।

একাধিক সোশ্যাল মিডিয়া সূত্রে জানা গেছে, দারিয়া পর্যটক হিসেবে সংযুক্ত আরব আমিরাতে এসেছিলেন। পরে তিনি এখানে চাকরি খুঁজতে শুরু করেন। এরই মধ্যে ইসলামের প্রতি ভালোবাসা আকর্ষণ ও মমতায় চাকরির পাশাপাশি ইসলাম ধর্ম গ্রহণের সৌভাগ্য হয় তার।

একটি সম্পর্কিত নথি দেখায় যে দারিয়া খ্রিস্টান ধর্মের অনুসারী ছিলেন। তিনি ২৫ মার্চ দুবাইতে ইসলাম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার কয়েক ঘণ্টা পরই হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান বলে ধারণা করা হয়। একজন নতুন মুসলিম হিসেবে তিনি পবিত্র রমজান মাসে রোজাও  রেখেছেন বলে জানা গেছে।

দারিয়ার ইসলাম ধর্ম গ্রহণ সাধারণ মানুষের হৃদয় স্পর্শ করেছিল। ফলে শুক্রবার তার জানাজায় ব্যাপক ভিড় দেখা যায়।

তবে এই প্রথম নয় যে আমিরাতের বাসিন্দারা তাদের সংহতি প্রকাশ করেছেন। এর আগেও এমন ঘটনা ঘটেছে যেখানে শত শত লোককে ইসলামে ধর্মান্তরিত নতুনদের জানাজায় যোগ দিতে দেখা গেছে।

২০২২ সালের নভেম্বরে, লুইস জেন মিচেল নামে ৯৩ বছর বয়সী এক মহিলা ইসলাম ধর্ম গ্রহণ করার পরে মারা যান। সে সময় ছেলের সঙ্গে আমিরাতে ছিলেন। তার জানাজায়ও বহু  মানুষের ভিড় দেখা গেছে।

সংবাদটি আবুধাবির বাসিন্দাদের দৃষ্টি আকর্ষণ করে, যারা তার জানাজায় যোগ দিতে প্রচুর পরিমাণে উৎসাহিত হয়েছিল। উপ-প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী  লেফটেন্যান্ট জেনারেল শেখ সাইফ বিন জায়েদ এর আগে এই ধরনের প্রচেষ্টার প্রশংসা করে বলেছিলেন যে এটি আমিরাতের মূল্যবোধের একটি দুর্দান্ত উদাহরণ।

    Leave a Reply

    Your email address will not be published.

    X