May 14, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইসলাম গ্রহণ করলেন জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার

ইসলাম গ্রহণ করলেন জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার

ইসলাম গ্রহণ করলেন জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার

ইসলাম গ্রহণ করলেন জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার

কুরআন-হাদিসের শাশ্বত সৌন্দর্যে আকৃষ্ট হয়ে মানুষ প্রতিনিয়ত সর্ব শ্রেষ্ঠ পবিত্র ধর্ম ইসলামকে গ্রহণ করছে। মুসলিম জনসংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিশ্বের অনেক বিখ্যাত তারকা খেলোয়াড় ইসলাম ধর্ম গ্রহণকারীদের তালিকায় রয়েছেন। যারা ক্রিকেটে উজ্জ্বল, ফুটবলে কারিশমা দেখান, বক্সিং-কুস্তিতে আশ্চর্য শক্তি দেখান।

ফুটবল বিশ্ব এখন সৌদি আরবের দিকে ধাবিত হচ্ছে। মধ্যপ্রাচ্যের দেশটি ইউরোপের বিভিন্ন ক্লাবের শীর্ষ বা মধ্য-স্তরের খেলোয়াড়দের উচ্চ মূল্যে তাদের ক্লাবে আকৃষ্ট করছে। ইউরোপিয়ান ফুটবল ছেড়ে দেশটির সৌদি প্রো লিগে যেতে আগ্রহী অনেকেই। এমনই একজন জার্মান রাইটব্যাক হলেন রবার্ট বাউয়ার। জার্মানির হয়ে অলিম্পিক পদক জয়ী এই ফুটবলার সৌদি ক্লাব আল তাইয়ে যোগ দিয়েছেন।

বাউয়ার তার স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে সৌদি আরবে চলে যান। তার পরিবারের মানসিক জগতে বড় ধরনের পরিবর্তন আসে। বাউয়ার যখন মাঠে ফুটবল খেলায় ব্যস্ত ছিলেন, তখন তার স্ত্রী ইসলামের প্রতি মুগ্ধ হন। বাউর-স্ত্রী ইসলামের পবিত্র ভূমি থেকে নিজের মধ্যে পরিবর্তন অনুভব করেন। একপর্যায়ে এই জার্মান রাইটব্যাক নিজেই ইসলামের প্রতি আকৃষ্ট হন। শেষ পর্যন্ত তিনি নিজ থেকেই স্বেচ্ছায় ইসলামের দীক্ষা গ্রহণ করেন ।

বাউয়ার তার ইনস্টাগ্রাম স্টোরিতে একথা বলেছেন। প্রার্থনারত একটি ছবি দিয়ে তিনি লিখেছেন, যারা আজ আমাকে মেসেজ করেছেন তাদের উদ্দেশ্যে আনন্দের সাথে বলছি । আমি আমার স্ত্রী ও পরিবারের দ্বারা ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছি। এটি একটি দীর্ঘ সময় নিয়ে সজ্ঞানে হয়েছে এবং আমি এই যাত্রায় আমাকে এবং আমার পরিবারকে সাহায্য করার জন্য সবাইকে ধন্যবাদ জানাই৷

সৌদি আরবে যাওয়ার আগে রবার্ট বাউয়ারের একটি উল্লেখযোগ্য কর্মজীবন ছিল। জার্মান ক্লাব ইঙ্গলস্টাডের হয়ে ফুটবল যাত্রা শুরু করেন। এরপর তিনি নুরেমবার্গ এবং লেভারকুসেনের মতো শীর্ষ স্তরের ক্লাবের হয়ে খেলেন। ২০১৬ রিও অলিম্পিকে জার্মান দলে জায়গা করে নিয়েছে৷

সৌদি প্রো লিগ বর্তমানে একটি নবজাগরণ চলছে। খেলোয়াড়দের আকৃষ্ট করতে টাকার  সিন্দুক  নিয়ে বসে আছে সৌদি ক্লাবগুলো। মধ্যপ্রাচ্যের দেশটি ইউরোপের বিভিন্ন ক্লাবের ফুটবল খেলোয়াড়দের তাদের ক্লাবে আকর্ষণীয় অর্থের প্রস্তাব দিয়ে আকৃষ্ট করছে। জমজমাট ইউরোপিয়ান লিগ ছেড়ে সৌদিতে পাড়ি জমাচ্ছেন বিভিন্ন দেশ ও ক্লাবের ফুটবলাররা। এমনই একজন  সৌদি ক্লাব আল তাইয়ের  ফুটবলার হলেন জার্মান রাইটব্যাক রবার্ট বাউয়ার।

ইতোপূর্বেও বিশ্ব বিখ্যাত যে সকল তারকা খেলোয়াড়রা ইসলাম গ্রহণ করেছেন তাদের মধ্যে কতিপয়ের নাম উল্লেখ করা হলো ।

মোহাম্মদ আলী

মুহাম্মদ আলী একজন আমেরিকান পেশাদার বক্সার যিনি ক্রীড়া জগতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হেভিওয়েট হিসেবে পরিচিত। তিনি ১৯৭৫ সালে ইসলাম ধর্মে দীক্ষিত হন। ইসলাম গ্রহণের কারণ ব্যাখ্যা করতে গিয়ে মোহাম্মদ আলী বলেন, আমি ইসলাম গ্রহণ করেছি কারণ অন্য কোনো ধর্মে মানুষের মধ্যে এত ভালোবাসা ও সৌহার্দ  দেখিনি। একে অপরকে আলিঙ্গন করা, শুভেচ্ছা বিনিময় করা, একসাথে প্রার্থনা করা। ভাইবোন, পিতামাতা, পারিবারিক শিক্ষার মূল্যবোধ ইসলামে সবচেয়ে শক্তিশালী। তাই ইসলাম কবুল করলাম। ইসলাম আমার প্রেমের ধর্ম ।

 মাইক টাইসন

সাবেক মার্কিন হেভিওয়েট বক্সার মাইক টাইসন। ১৯৮৫ সালের ৬ মার্চ টাইসন তার বক্সিংয়ে আত্মপ্রকাশ করেন। একের পর এক বিশ্ব চ্যাম্পিয়নের গৌরব তার কৃতিত্বের তালিকায় যুক্ত হয়। ১৯৯৫ সালে, তিনি নিজ ধর্ম ত্যাগ করেন এবং নৈতিকতার অনুসরণে মহান জীবন ব্যবস্থা ইসলাম গ্রহণ করেন।

 ইউসুফ ইউহানা

পাকিস্তানের কিংবদন্তি সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। তিনি নতুন বর্ণের হিন্দু বাল্মিকি উপজাতিতে জন্মগ্রহণ করেন এবং পরে খ্রিস্টান ধর্মে দীক্ষিত হন। তারপর ২০০৫  সালে তিনি খ্রিস্টান ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। বাবা ইউহানা মাসেহ ছিলেন রেলওয়ে স্টেশনের কর্মী। আমি মুসলিম সতীর্থদের সুশৃঙ্খল জীবন দেখে মুগ্ধ হয়ে মহান ধর্ম ইসলামে দীক্ষিত হই।

পাকিস্তান দলের এক সময়ের সেরা ওপেনার সাঈদ আনোয়ার ইউসুফের খুব কাছের বন্ধু। ইউসুফ বলেন, আমি যখন সাঈদের বাড়িতে যেতাম, তাদের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল জীবন-যাপন দেখে মুগ্ধ হতাম। সাঈদের মেয়ের মৃত্যুর পর সাঈদ পুরোপুরি ধর্মের দিকে ঝুঁকে পড়েন। এটি আমাকে আরও বেশি আবেগপ্রবণ করে তোলে। বলতে গেলে এটাই আমার ইসলামের পথে আসার মূল কারণ।

সার্জিও রিকার্ডো

ব্রাজিলিয়ান ফুটবলার সার্জিও রিকার্ডো ২০১৯ সালে ইসলাম গ্রহণ করেন। ইসলাম গ্রহণের পর তিনি একটি ভিডিও বার্তায় বলেন, ‘আলহামদুলিল্লাহ! আমি মনে করি এটা আমার জীবনের সর্বকালের সেরা সিদ্ধান্ত। তারকা খেলোয়াড় ২২০১০ সালে অবসর নেন এবং মধ্যপ্রাচ্যের কিছু ক্লাবের হয়ে খেলছিলেন। এরপর তিনি সেখানে ইসলাম সম্পর্কে জানতে পারেন। এরপর তিনি অনুপ্রাণিত হয়ে ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন। তিনি বলেন ইসলাম গ্রহণ করা ছিল আমার জীবনের শ্রেষ্ঠ সিদ্ধান্ত। আমি করোনায় বিশ্বাস খুঁজে পেয়েছি- উইলহেলম

অস্ট্রিয়ান রেসলিং তারকা উইলহেম

তিনি করোনা সংকটের সময় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইনস্টাগ্রামে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, করোনা সংকট আমাকে আমার বিশ্বাস খুঁজে পেতে সাহায্য করেছে। যখনই আমি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলাম, ইসলামী বিশ্বাস আমাকে আমার প্রয়োজনীয় শক্তি দিয়েছে। আমি আমার প্রকৃত  স্রষ্টাকে জানতে পেরেছি। আমিও গর্বের সাথে কালেমায় শাহাদাত পাঠ করতে পেরেছি। এখন থেকে আমি মুসলিম।

আর এভাবেই অনেক খেলোয়ার,চলচ্চিত্র জগতের অনেক অন্যান্য ধর্মাবলম্বী তারকা ইসলামের সৌন্দর্যমুক্ত হয়ে ,  ইসলামের চিরন্তন বিশ্বাস এবং মানুষের হিসাবে আখেরাতের কল্যাণের দিকে তাকিয়ে ইসলামকে গ্রহণ করেছেন।

আরও পড়ুন

ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো সাদা কার্ড দেখালেন রেফারি, কি বা তার কারণ?

    1 Comment

    Leave a Reply

    Your email address will not be published.

    X