May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
অভিধানে যুক্ত হলো পেলের নাম

অভিধানে যুক্ত হলো পেলের নাম

অভিধানে যুক্ত হলো পেলের নাম

অভিধানে যুক্ত হলো পেলের নাম

পর্তুগিজ অভিধানে যুক্ত হয়েছে কিংবদন্তি ব্রাজিলিয়ান ফুটবলার পেলের নাম। এর প্রতিশব্দ অতুলনীয়, অনন্য । অর্থাৎ ‘পেলা’ শব্দটি ‘সেরা’ কিছু বোঝাতে ব্যবহৃত হবে।

গোল ডট কম জানিয়েছে যে পেলে ফাউন্ডেশন অভিধানে পেলের নাম যোগ করার জন্য প্রচারণা চালালে। এর সমর্থনে ১ লাখ ২৫ হাজার স্বাক্ষর সংগ্রহ করা হয়।

অভিধানের প্রকাশক মাইকেলিস নিশ্চিত করেছেন যে পেলে  তাদের অভিধানে যুক্ত করা হবে। মাইকেলিস ডিকশনারিতে “পেলে” নামের পাশে লেখা আছে: “কিছু মানুষ তাদের গুণমান, শ্রেষ্ঠত্বের কারণে অতুলনীয়, সাধারণ মানুষের চেয়ে অনেক বেশি। ঠিক যেমন এডসন অ্যারান্তেস করেন নাসিমেন্তো। ডাকনাম পেলে (১৯৪০-২০২২) সেরা ক্রীড়াবিদ হিসেবে। সব সময়। বিবেচনা করা হয়, তিনি ব্যতিক্রমী, অতুলনীয়, অনন্য।’ এখন থেকে, পর্তুগিজ শব্দগুচ্ছ অনুসারে, ‘পেলে’ শব্দটি কাউকে ব্যতিক্রমী, অতুলনীয়, অনন্য হিসাবে বর্ণনা করতে ব্যবহৃত হবে, যেমন – তিনি বাস্কেটবলের পেলে, তিনি টেনিসের পেলে।

তিনবারের বিশ্বকাপজয়ী পেলেকে অনেকেই ফুটবলের প্রথম সুপারস্টার এবং সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন বলে মনে করেন। অভিধানে তার নাম যুক্ত করার ঘোষণাটি ব্রাজিলের সাও পাওলোতে একটি ক্রীড়া শিল্প সম্মেলনে করা হয়েছিল, যেখানে তার পরিবারকে একটি ফলক দিয়ে সম্মানিত করা হয়েছিল।

এই খবরকে স্বাগত জানিয়ে পেলে ফাউন্ডেশন বলেছে, “এর মধ্যে, ‘পেলে’ শব্দটি কিছু বোঝাতে ব্যবহৃত হয়েছিল। এখন এটি অভিধানের পাতায় চিরন্তন। আমরা একসঙ্গে ইতিহাস তৈরি করেছি এবং পর্তুগিজ ভাষায় আমাদের রাজার নাম যুক্ত করেছি। রয়টার্সের মতে, ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জো ফ্রাগা বলেছেন পেলে মানে “সকলের সেরা”।

পেলে গত বছরের ২৯ ডিসেম্বর ৮২ বছর বয়সে মারা যান। দেশের হয়ে তিনবার বিশ্বকাপ জেতার রেকর্ড রয়েছে এই তারকার। পেলের পুরো ক্যারিয়ারে এক হাজারের বেশি গোল রয়েছে। যার মধ্যে জাতীয় দলের হয়ে ৯২ ম্যাচে ৭৭টি গোল করেছেন। পেলেকে সর্বকালের সেরা ফুটবল খেলোয়ার হিসেবে বিবেচনা করা হয়। তার অদম্য কীর্তি চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। তিনি এখন পর্তুগিজ ভাষায় অমর হয়ে আছেন।

    Leave a Reply

    Your email address will not be published.

    X