সাংবাদিককে ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা

সাংবাদিককে ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা

সাংবাদিককে ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা

সাংবাদিককে ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ১০টার দিকে বকশীগঞ্জ শহরের টিএন্ডটি রোডে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, একতার টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ও বাংলানিউজ ২৪ ডটকমের জেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম (৪০) কে রাতে পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে টিএন্ডটি রোড এলাকায় একদল সন্ত্রাসী তাকে  মাথায় ইট দিয়ে আঘাত করে গুরুতর জখম করে রাস্তার পাশেটে নেহিঁচড়ে ফেলে রেখে যায়।

খবর পেয়ে স্বজনরা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ হাসপাতাল ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়; সেখানে দুপুরে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম জানান, গত এক মাস ধরে উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সঙ্গে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার খবর নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। তার অকাল মৃত্যুতে জামালপুর জেলাসহ আশপাশের জেলার সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি। হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিও জানান তিনি।

জানা যায়, গোলাম রব্বানী নাদিম ২০০৯ সালে  প্রথমে দৈনিক মানবজমিন, পরে প্রকাশক ও সম্পাদক হয়ে  সাপ্তাহিক বকশীগঞ্জ নামে একটি পত্রিকা বের করেন। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানা বলেন, ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভির ভিডিও ফুটেজ পাওয়া যাচ্ছে। ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে শনাক্ত করেছি। হামলাকারীদের গ্রেফতারে শক্ত অভিযান চলছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X