ক্লাসরুমে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেল এক স্কুলছাত্রী

ক্লাসরুমে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেল এক স্কুলছাত্রী

ক্লাসরুমে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেল এক স্কুলছাত্রী

ক্লাসরুমে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেল এক স্কুলছাত্রী

কুমিল্লার দাউদকান্দিতে ক্লাসরুমে হঠাৎ অসুস্থ হয়ে উম্মে হাবিবা (১২) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তীব্র গরমে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী হাবিবা আক্তার তিতাস উপজেলার চাঁদ-নাগেরচর গ্রামের জিয়াউল হকের মেয়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম জানান, হাবিবা ক্লাসে অসুস্থ হয়ে পড়লে সহপাঠীরা তাকে অফিস কক্ষে নিয়ে আসে। পরে দুই শিক্ষক তাকে দ্রুত স্থানীয় দাউদকান্দি উপজেলার (গৌরীপুর) স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসক হাবিবাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার করেন। ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ওয়াহিদুজ্জামান জানান, হাবিবা নামে এক স্কুলছাত্রীকে অসুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়। অতিরিক্ত তাপের কারণে নাকি ফুড পয়জনিং হয়েছে তা সঠিকভাবে বলা যাচ্ছে না। এখানে আনার পর মুখ থেকে লালা ও ফেনার মতো কিছু বের হচ্ছিল। পরে প্রাথমিক চিকিৎসার পর ঢাকায় নেওয়া হলে পথেই তার মৃত্যু হয়।

গৌরীপুর থানা তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান আসাদ বলেন, হাসপাতাল থেকে বিষয়টি শুনে আমার কর্মকর্তাকে বিদ্যালয়ে পাঠিয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মহিনুল হাসান জানান, শিক্ষার্থীর মৃত্যুর খবর তিনি শুনেছেন। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ঘটনার তদন্ত করে দ্রুত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X