August 31, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
রাজনীতি পেশা হতে পারে না: হাইকোর্ট

রাজনীতি পেশা হতে পারে না: হাইকোর্ট

রাজনীতি পেশা হতে পারে না: হাইকোর্ট

রাজনীতি পেশা হতে পারে না: হাইকোর্ট

দুর্নীতি মামলার রায়ের পর্যবেক্ষণে হাইকোর্ট বলেছেন, বৈধ ব্যবসা ও অন্যান্য পেশায় সম্পদ অর্জনের অনেক উপায় রয়েছে। রাজনীতি অর্থ উপার্জনের জন্য পেশা হতে পারে না। রাজনীতিবিদদের জনগণের সম্পদের রক্ষক হওয়া উচিত, তারা ভোক্তার ভূমিকা পালন করতে পারে না।

মঙ্গলবার (৩০ মে) একটি  দুর্নীতি মামলায়  নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ পর্যবেক্ষণ দেন।

আদালত বলেছে, দুর্নীতি সব লিঙ্গ, বয়স ও বর্ণের মানুষকে প্রভাবিত করে। এটি দরিদ্র এবং দুর্বল গোষ্ঠীগুলিকে সবচেয়ে বেশি আঘাত করে। বাংলাদেশকে দুর্নীতিমুক্ত করতে হলে এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। দুর্নীতিবাজদের আইনের আওতায় আনার জন্য একটি কার্যকর ও শক্তিশালী ব্যবস্থা গড়ে তুলতে হবে। ছোটবেলা থেকেই শিশুদের সততা ও অসততার পার্থক্য শেখানো উচিত।

রায়ের পর্যবেক্ষণে আদালত আরও বলেছে, বাংলাদেশি ছাড়া কেউ বাংলাদেশের হয়ে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে পারবে না। এর বিরুদ্ধে লড়াই করার জন্য ওপর থেকে নিচ পর্যন্ত সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে। সফল হওয়ার একমাত্র উপায় হলো দুর্নীতিবিরোধী অভিযানে নাগরিকদের সম্পৃক্ত করা।

Leave a Reply

Your email address will not be published.

X