July 27, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
যুদ্ধবিধ্বস্ত সুদান থেকে জেদ্দায় পৌঁছেছে ১৩৫ জন বাংলাদেশি

যুদ্ধবিধ্বস্ত সুদান থেকে জেদ্দায় পৌঁছেছে ১৩৫ জন বাংলাদেশি

যুদ্ধবিধ্বস্ত সুদান থেকে জেদ্দায় পৌঁছেছে ১৩৫ জন বাংলাদেশি

যুদ্ধবিধ্বস্ত সুদান থেকে জেদ্দায় পৌঁছেছে ১৩৫ জন বাংলাদেশি

সৌদি বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে যুদ্ধবিধ্বস্ত সুদানে ক্ষমতার দ্বন্দ্ব নিয়ে দুই সশ্রস্ত্র বাহিনীর লড়াইয়ের মধ্যে দেশটিতে আটকে পড়া ৬৭৫ বাংলাদেশির মধ্যে ১৩৫ জনকে জেদ্দায় নেওয়া হয়েছে।

এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতমোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসকল বাংলাদেশিকে স্বাগত জানান। । এ সময় জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক উপস্থিত ছিলেন।

আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুদান থেকে সৌদি বিমান বাহিনীর আরেকটি ফ্লাইটে মোট ১৩৫ জন বাংলাদেশি জেদ্দায় পৌঁছেছেন।

সুদান থেকে ফিরে আসা এসব বাংলাদেশি নাগরিক আজ রাতে জেদ্দা বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা হবেন। সুদান থেকে প্রথম দফায় নারী, শিশু ও অসুস্থ যাত্রীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। বাকি বাংলাদেশিদের জন্য জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের  ইংরেজি বিভাগে বিশ্রাম, খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

সুদানে প্রায় দেড় হাজার বাংলাদেশি নাগরিক বসবাস করেন, যাদের মধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন তাদের সবাইকে পর্যায়ক্রমে দেশে ফিরিয়ে আনা হবে। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এ ব্যাপারে সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

উল্লেখ্য, ভবিষ্যৎ রাষ্ট্র পরিচালনার রূপরেখা এবং দেশে বেসামরিক শাসন ফিরিয়ে আনার প্রস্তাব নিয়ে দুই নেতার বিরোধকে ঘিরে ১৫ এপ্রিল সকাল থেকে যুদ্ধ শুরু হয়। তবে কোন পক্ষ প্রথমে আঘাত করেছে তা এখনও স্পষ্ট নয়।

Leave a Reply

Your email address will not be published.

X