May 16, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
এবার ধর্ষণের অভিযোগে বিচারের মুখোমুখি ট্রাম্প

এবার ধর্ষণের অভিযোগে বিচারের মুখোমুখি ট্রাম্প

এবার ধর্ষণের অভিযোগে বিচারের মুখোমুখি ট্রাম্প

এবার ধর্ষণের অভিযোগে বিচারের মুখোমুখি ট্রাম্প

লেখিকা ই.জিন ক্যারল ১৯৯০-এর দশকের মাঝামাঝি একটি ডিপার্টমেন্টাল স্টোর ড্রেসিং রুমে তাকে ধর্ষণ করার জন্য প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে একটি দেওয়ানি মামলা দায়ের করেছেন। ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হচ্ছে মঙ্গলবার। বিচার প্রক্রিয়া এক থেকে দুই সপ্তাহ স্থায়ী হতে পারে।

জিন ক্যারলের অভিযোগ, ম্যানহাটনের বার্গডর্ফের ডিপার্টমেন্টাল স্টোরের ভেতরে ট্রাম্প তার ওপর ঝাঁপিয়ে পড়েন। ডোনাল্ড ট্রাম্প তার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, ক্যারল তার নিজের প্রচারণার জন্য এমন অভিযোগ করেছেন। যেহেতু এটি কোনো ফৌজদারি মামলা নয়, তাই ট্রাম্পের জন্য এর পরিণতি তাৎপর্যপূর্ণ হতে পারে। মিসেস ক্যারল মামলায় জয়ী হলে, এটিই প্রথমবারের মতো ট্রাম্পের বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ আনা হবে। তিনিই হবেন প্রথম সাবেক প্রেসিডেন্ট যাকে এ ধরনের অভিযোগে অভিযুক্ত করা হবে।

২০১৯ সালে তিনি প্রথম প্রকাশ্যে তাকে ধর্ষণের অভিযোগ করার পর থেকে ট্রাম্প বারবার ক্যারলকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন৷ ট্রাম্প দাবি করেছেন যে ক্যারল মানসিকভাবে অসুস্থ৷

মার্কিন জেলা জজ লুইস কাপলান মামলাটি তত্ত্বাবধান করছেন। ট্রাম্প সমর্থকদের সম্ভাব্য হয়রানি থেকে রক্ষা করার জন্য তিনি আইনজীবীসহ জনসাধারণের কাছে বিচারকদের নাম প্রকাশ করছেন না।

২০২৪ সালের রাষ্ট্রপতি নির্বাচনে রিপাবলিকান ফ্রন্ট রানার ট্রাম্প বেশ কয়েকটি মামলা ও তদন্তের মুখোমুখি হয়েছেন।

ট্রাম্প ৪ এপ্রিল নিউইয়র্ক স্টেট কোর্টহাউজে এই অভিযোগগুলোর প্রেক্ষিতে নিজেকে নির্দোষ দাবি করেন।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট একই নামের একটি কোম্পানিতে জালিয়াতির অভিযোগে নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমসের দায়ের করা দেওয়ানি মামলার মুখোমুখি হচ্ছেন।

ট্রাম্প জর্জিয়ায় ২০২০সালের রাষ্ট্রপতি নির্বাচনে হস্তক্ষেপ এবং ৬ জানুয়ারী, ২০২১ সালে মার্কিন ক্যাপিটলে আক্রমণে তার ভূমিকার অনুসন্ধানের জন্য অপরাধমূলক তদন্তের মুখোমুখি হয়েছেন।

এই সব ক্ষেত্রেই ট্রাম্প তার অপরাধের অভিযোগ বরাবরই  অস্বীকার করে আসছেন।

    1 Comment

    Leave a Reply

    Your email address will not be published.

    X