গ্রেপ্তার ইমরান খান: রণক্ষেত্র পাকিস্তান, নিহত ৪

গ্রেপ্তার ইমরান খান: রণক্ষেত্র পাকিস্তান, নিহত ৪

গ্রেপ্তার ইমরান খান: রণক্ষেত্র পাকিস্তান, নিহত ৪

গ্রেপ্তার ইমরান খান: রণক্ষেত্র পাকিস্তান, নিহত ৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ইসলামাবাদে হাইকোর্টের বাইরে দুর্নীতি মামলায় তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় ইমরানকে হয়রানি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তার মাথায় ও পায়ে আঘাত লাগে। তার গ্রেফতারকে ঘিরে পাকিস্তান কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয়।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর সমর্থকরা রাজধানী ইসলামাবাদজত১৪৪ ধারা অমান্য করে বিক্ষোভ করেছে। এ ছাড়া করাচি, লাহোর, পেশোয়ার সহ সমস্ত শহরে বিক্ষোভ হয়েছে। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ হয়। গণমাধ্যমে দেখা গেছে, বিক্ষোভকারীদের রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে দেখা গেছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের পর থেকে দেশজুড়ে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়ার পর অন্তত দুটি প্রদেশে সেনাবাহিনীকে ডাকা হয়েছে। পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়া প্রদেশে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন করা হচ্ছে।

বুধবার বিকেল ৫টা পর্যন্ত পাকিস্তানের পেশোয়ারে সহিংসতায় ৪ জন নিহত ও বহু আহত হয়েছে। এদিকে ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে, দেশটির জাতীয় জবাবদিহিতা ব্যুরো (এনএবি) তার ১৪ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছিল।

 

মঙ্গলবার ইমরান খানকে গ্রেফতার করেছে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্টের ভেতর থেকে রেঞ্জার্স সদস্যরা তাকে হেফাজতে নিয়েছিল। গ্রেপ্তারের পর বুধবার দলটির মহাসচিব আসাদ ওমরকে গ্রেপ্তার করে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ। ইমরান খানকেও আদালত চত্বর থেকে তুলে নিয়ে যাওয়া হয় যেখানে তাকে গ্রেফতার করা হয়।

ভারতীয় গণমাধ্যম বলছে, ইমরানের গ্রেপ্তারের প্রতিবাদের আগুন শুধু পাকিস্তানে নয়, জ্বলছে আমেরিকা, ব্রিটেন, কানাডাসহ বহু দেশে! ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ করছেন পাকিস্তানি নাগরিকরা। এদিকে রাজনৈতিক অস্থিরতার কারণে আমেরিকা, ব্রিটেন ও কানাডায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X