পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে ইমরান খান

পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে ইমরান খান

পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে ইমরান খান

পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে ইমরান খান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান এবং ইসলামাবাদ পুলিশের মধ্যে আরেকটি আইনি লড়াই। কারণ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) অভিযোগ করেছেন যে পুলিশ তার বিরুদ্ধে চলমান তদন্তে তাকে সাহায্য করছে না।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে যে ইমরান খানের আইনজীবী সালমান সফদারের দায়ের করা একটি পিটিশনে এই বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

পিটিশনে বলা হয়েছে ইমরান খান ইমরান খান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ইসলামাবাদ, অ্যাডভোকেট জেনারেল এবং একজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে তার বিরুদ্ধে তদন্তে অন্তর্ভুক্ত করার জন্য চিঠি লিখেছেন, কিন্তু কোনো প্রতিক্রিয়া পাননি,।

ইমরানের মতে, রাজনৈতিক প্রতিহিংসার জন্য তার বিরুদ্ধে শতাধিক মামলা করা হয়েছে। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর ‘রাজনৈতিক প্রতিহিংসার’ মন্তব্যকে প্রমাণ হিসেবে উল্লেখ করেন।

ইমরান খান আবেদনে আরও বলেছিলেন যে তিনি তদন্তে অন্তর্ভুক্ত হতে চেয়েছিলেন, কিন্তু “নিরাপত্তা সংস্থাগুলি সরকারের হাতিয়ার হয়ে উঠেছে”। বারবার চিঠি দেওয়া সত্ত্বেও পিটিআই প্রধানকে তদন্তে অংশ নেওয়ার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে।

আবেদনটি হাইকোর্টের তদন্তে ইমরান খানের জড়িত থাকার বিষয়ে একটি ‘উপযুক্ত আদেশ’ জারি  করেছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X