June 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি: নিরাপত্তা জোরদার করেছে নিউইয়র্ক

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি: নিরাপত্তা জোরদার করেছে নিউইয়র্ক

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি: নিরাপত্তা জোরদার করেছে নিউইয়র্ক

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি: নিরাপত্তা জোরদার করেছে নিউইয়র্ক

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উন্মাদনা। নানা কারণে দীর্ঘদিন দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না দুই দলের। তাই দুই দলের মধ্যকার ম্যাচ দেখতে ক্রিকেট ভক্তদের অপেক্ষা করতে হবে আইসিসি টুর্নামেন্টের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে উত্তেজনাপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। কিন্তু হাই-ভোল্টেজ ম্যাচকে সামনে রেখে নিরাপত্তা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। এই ম্যাচে সন্ত্রাসী হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন আইএসআইএস।

প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজন করেছে যুক্তরাষ্ট্র। টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে যুক্তরাষ্ট্রে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। কিন্তু যুক্তরাষ্ট্রের উৎসবে নিরাপত্তার  হুমকি হয়ে দাঁড়িয়েছে সন্ত্রাসী সংগঠন আইএসএস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ্বকাপের সবচেয়ে হাই-ভোল্টেজ ম্যাচে ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠীটি।  গ্রুপতীর  হুমকির পরে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য নিরাপত্তা জোরদার করেছে নিউইয়র্ক পুলিশ, গোষ্ঠীটি  অতীতেও  সন্ত্রাস সৃষ্টি করেছে।

নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডার বলেছেন, একটি ভিডিও বার্তায় সন্ত্রাসী সংগঠনের একক  হামলার হুমকি দেওয়া হয়েছে। এত বড় ম্যাচ আর বিপুল উৎসাহ , এরপরেও  কিছুই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

একটি ড্রোন সম্প্রতি নাসাউ স্টেডিয়ামের উপর দিয়ে উড়তে দেখা গেছে, ৯/৬/২০২৪ শব্দের সাথে। এই ঘটনার পর নিরাপত্তা বাহিনী আরও নড়েচড়ে বসেছে।

নিউইয়র্ক সিটির গভর্নর ক্যাথি হোকুল এক বিবৃতিতে বলেছেন যে তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং “এই মুহূর্তে জননিরাপত্তার কোনো বিশ্বাসযোগ্য হুমকি নেই।”

তিনি বলেন, মানুষের নিরাপত্তা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। আমাদের প্রশাসন গত কয়েক মাস ধরে নাসাউ কাউন্টি এবং ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থার সাথে যোগাযোগ করছে। আমরা নিশ্চিত করব যে নিউইয়র্কের মানুষ এবং বাইরে থেকে যারা ম্যাচ দেখতে আসবেন তারা যেন নিরাপদ থাকে।

তিনি বলেন, নিউইয়র্ক পুলিশকে সরাসরি নিরাপত্তা বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। এটি আইন প্রয়োগ, পর্যবেক্ষণ এবং যাচাই করার জন্যও বলা হয়। মানুষের নিরাপত্তা আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা ক্রিকেট বিশ্বকাপ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আনন্দদায়ক।

নাসাউ ক্রিকেট স্টেডিয়াম ম্যানহাটন থেকে ২৫ মাইল দূরে অবস্থিত। ৩ থেকে ১২ জুন এই মাঠে মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আইসিসিও নিশ্চিত করেছে যে সমস্ত ম্যাচে নিরাপত্তা জোরদার করা হবে। আইসিসির একজন মুখপাত্র বলেছেন, ‘আমাদের প্রথম অগ্রাধিকার হল টুর্নামেন্টে সবার নিরাপত্তা নিশ্চিত করা। আমাদের খুব ভালো এবং শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা আছে। অনুষ্ঠানের যেকোনো ঝুঁকি কমাতে আমরা আয়োজক দেশের কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি।

যদিও  আইন প্রয়োগকারী কর্মকর্তারা স্থানীয় হাসপাতালগুলোকে সতর্ক থাকতে বলেছেন। বিশ্বকাপ শুরুর আগেই এ বিষয়টি জনমনে আরো বেশি উদ্বেগ সৃষ্টি করেছে।

৯ জুন নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে। সম্প্রতি এই ম্যাচকে ঘিরে চরমপন্থী জঙ্গি সংগঠন একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওতে আইএসএস ভারত-পাকিস্তান ম্যাচ আক্রমণকে ‘লোন উলফ’ বলে অভিহিত করেছে। যে কেউ এই হামলা চালাতে পারে বলে সতর্ক করা হয়েছে।

এছাড়া কয়েকদিন আগে স্টেডিয়ামের ওপর দিয়ে একটি ড্রোনও দেখা গেছে। তাতে ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ লেখা ছিল ৯/৬/২৪। এরপর থেকে নিউইয়র্ক প্রশাসন নিরাপত্তার দিকে মনোযোগ বাড়িয়েছে।

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের ক্রিকেট ধাক্কায় প্রথম দল হিসেবে হারের সেঞ্চুরি বাংলাদেশের

    Leave a Reply

    Your email address will not be published.

    X