April 29, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ভালোবাসার দিনে বসন্তের ছোঁয়া

ভালোবাসার দিনে বসন্তের ছোঁয়া

নিউ ইর্য়কের কুইন্সে, ভালোবাসার দিনে বসন্তের ছোঁয়া- শিরোনামে অনুষ্ঠিত হলো বসন্ত উৎসব। গত ২৫ ফেব্রুয়ারী রবিবার, জ্যামাইকার আল-আকসা পার্টি হলে, আইরিন রহমান আর সুমি রায়ের উদ্যোগে জাঁকজমকপূর্ণ এই আয়োজনে ছিলো আগত দর্শকদের উপচে পড়া ভীড়।

আয়োজনে ফিতা কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন সংগীত শিল্পী সবিতা দাস। এরপর উৎসব মুখর পরিবেশে মধ্য দিয়ে সব নারী উদ্যোগতাদেরকে নিয়ে কেক কাটেন আয়োজকরা। বিকেল থেকেই মেলায় ভীড় বাড়তে থাকে, বাসন্তী পোশাকে খোঁপায় বসন্তের ফুল গুঁজে উৎসবে সামিল হন নারীরা। বসন্তের সাজে নানা খোশগল্পে উপভোগ করেন পুরো আয়োজনটি।

সন্ধ্যা হতেই জমে উঠা মেলা প্রাঙ্গণে সেলফি, আড্ডা, নাচ-গান আর আনন্দ-উল্লাসে মেতে উঠেছিলো দর্শনার্থী ও ক্রেতারা। নিউইর্কের বিশিষ্টজনরা আয়োজকদের ভুয়াসী প্রসংসা করে সামনের দিনগুলোয় আরও ভালো কিছু আয়োজন করাবার জন্য উৎসাহ প্রদান করেন।

আইরিন রহমান, আসিম সাহা এবং শান্তুনু সাজাদ্দের প্রানবন্ত উপস্হাপনায়, নিউইয়র্কের জনপ্রিয় শিল্পী ও সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান জমে উঠে। সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলা, এই আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন – লিপি রোজারিও, কাজল, সাবিতা দাস, মনিকা দাস, স্বামী বিবেকানন্দ সঙ্গীত একাডেমী এবং রবীন্দ্র সংগীত একাডেমী। শিশুশিল্পীদের নৃত্য সকলের নজর কাড়ে। অনুষ্ঠানে নাচ গানের পাশাপাশি আরো ছিলো ফ্যাশন শো, কুইজ প্রতিযোগিতা, সেরা জুটির ফ্যাশন শো, র‌্যাফেল ড্র।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বাচিক শিল্পী গোপন সাহার দরাজ কন্ঠে ভালোবাসার কবিতায় দর্শকদের মুগ্ধতার রেশ যেতে না যেতেই, জনপ্রিয় সংগীত শিল্পী কৃষা তিথীর যাদুকরী কন্ঠে পুরো হল জুড়ে নেমে আসে অভাবনীয় দৃশ্য। লিপি রোজারিওর শিস বাজিয়ে গান গাওয়া অনুষ্ঠানের ভিন্ন মাত্রা যোগ করে। সুকন্ঠী গায়িকা মরিয়ম মারিয়া তার পরিবেশনার মাধ্যমে দর্শকদের মুগ্ধ রাখেন।

নিউইয়র্কের বাছাই করা সেরা নারী উদ্যোগতাদের স্বস্তফুর্ত অংশগ্রহনে জমে উঠে বসন্ত উৎসব এবং আসন্ন ঈদকে উপলক্ষ্যে চলে, সুলভ মূল্যে কেনাকাটা। উৎসবে কারুকার্য খচিত পণ্য সামগ্রী, শাড়ী, বাহারি পোশাক ও নজরকাড়া জুয়েলারীর আয়োজন নিয়ে হাজির হওয়া স্টলগুলোতে ছিল উপচে পড়া ভিড়।

অনুষ্ঠানের আয়োজক আইরিন রহমান সবার প্রতি ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বসন্তকে কেন্দ্র করে এই উৎসবের আয়োজন করা হয়েছে। প্রতিবছর এই অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানান।

    Leave a Reply

    Your email address will not be published.

    X