July 27, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
এবার পিটার হাসকে জবাই করে হত্যার হুমকি দিলেন আওয়ামী লীগ নেতা

এবার পিটার হাসকে জবাই করে হত্যার হুমকি দিলেন আওয়ামী লীগ নেতা

এবার পিটার হাসকে জবাই করে হত্যার হুমকি দিলেন আওয়ামী লীগ নেতা

এবার পিটার হাসকে জবাই করে হত্যার হুমকি দিলেন আওয়ামী লীগ নেতা

কক্সবাজারের মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নের ফরিদুল আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার (১৫ নভেম্বর) তার হুমকির একটি ২৮ সেকেন্ডের ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ফরিদুল আলম গত ৬ নভেম্বর পিটার হাসকে নিয়ে এই ভাষণ দেন।

আওয়ামী লীগ নেতার এমন বক্তব্যে উদ্বেগ প্রকাশ করে প্রতিক্রিয়া জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। দূতাবাসের মুখপাত্র স্টিফেন আইবেলি এক বার্তায় বলেছেন, “রাষ্ট্রদূত পিটার হাসকে দেওয়া হুমকিমূলক বক্তব্যের বিষয়ে আমরা বারবার বাংলাদেশ সরকারের কাছে আমাদের উদ্বেগ প্রকাশ করেছি৷ কূটনৈতিক সম্পর্কের ভিয়েনা কনভেনশনের অধীনে,মার্কিন কূটনৈতিক মিশন এবং কর্মীদেরকে  বাংলাদেশ সরকারের নিরাপত্তা নিশ্চিত করার বাধ্যবাধকতা রয়েছে৷ ।

তবে ফরিদুল আলম বলেন, “আমি এ ধরনের কোনো বক্তব্য দেইনি। আমি বলেছি, কিছু বিদেশি লোক আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের ব্যাপারে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

জানা গেছে, মহেশখালীর কালামারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গত ৬ নভেম্বর কর্মী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদুল আলম। বুধবার রাতে ওই ভাষণের ২৯ সেকেন্ডের একটি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ।

ফরিদুল আলমকে বলতে শোনা যায়, ‘জানেন, বাংলাদেশে একটা ষড়যন্ত্র শুরু হয়েছে। কি একটা পাতি হাঁস আসছে। পিটার হাস একজন বদমাইশ। বাংলাদেশে বিএনপির পক্ষে সে যে বর্বরোচিত কর্মকাণ্ড করছে তাকে খুঁজে পেলে জনগণকে জবাই করে খাওয়াতাম। সেই  পিটার হাস বদমাইশ।’

সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা। প্রধান বক্তা ছিলেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, সাধারণ সম্পাদক ও কালামারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে তারেক বিন ওসমান শরীফ বলেন, ‘পিটার হাসকে জবাই করার কথা শুনিনি। তবে পিটার হাস সম্পর্কে তিনি যে বক্তব্য দিয়েছেন তা সঠিক  হয়নি। দু-একদিনের মধ্যে দলীয় সভায় এ বিষয়ে সবাইকে সতর্ক করা হবে।

এর আগে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী জনসভায় পিটার হাসকে প্রকাশ্যে মারধরের হুমকি দিয়েছিলেন।

উল্লেখ্য, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে মারধরের হুমকি দিয়েছিলেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী। গত ৬ নভেম্বর বাঁশখালীতে ইউনিয়ন আওয়ামী লীগের অবরোধবিরোধী সমাবেশে তিনি এ হুমকি দেন। তার বক্তব্যেরও  একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকেও কটূক্তি করেছেন।

পিটার হাস বিএনপির ভগবান হতে পারেন বলে দাবি করেন মুজিবুল হক চৌধুরী। কিন্তু তিনি আওয়ামী লীগের জন্য কিছুই করতে পারবেন না।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মুজিবুল হক চৌধুরী যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাসের ব্যপারে এ বক্তব্য রাখেন।

গত সোমবার (৬ নভেম্বর) চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ আয়োজিত হরতাল বিরোধী সমাবেশ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দিতে গিয়ে ইউপি চেয়ারম্যান এ হুমকি দেন।

ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী বলেন, “কয়েকদিন আগে বিএনপির এক সহ-সভাপতি বলেছিলেন, হে বাজি পিটার হাস, আপনি আমাদের জন্য অবতার হয়ে আসছেন। আমরা আওয়ামী লীগ পিটার হাসকে অবতার (ঈশ্বর) মানি না। আমরা মানি ।” স্রষ্টা একমাত্র সৃষ্টিকর্তা।আমরা আওয়ামী লীগ।আমি ক্ষমতার জন্য   নিজেকে  বিক্রি করি না।

মুজিবুল হক চৌধুরী আরো বলেন, স্বাধীনতা সংগ্রামের সময়ও আপনাদের আমেরিকা বঙ্গবন্ধুর বিরুদ্ধে ছিল। আওয়ামী লীগ সম্পর্কে হয়তো আপনার ধারণা নেই। আপনি  বিএনপির দালালি করতে পারেন । কিন্তু  আমাদের  একটা চুলও ছিঁড়তে  পারবানা । এক সপ্তাহ পর তফসিল ঘোষণা করা হবে।

মুজিবুল হক আরও বলেন, । ইতিমধ্যেই সারা দেশের মুসলমানরা ইসরায়েলের বিরুদ্ধে ক্ষুব্ধ। কিন্তু আমেরিকা ক্ষুব্ধ হবে বলে ফিলিস্তিন নিয়ে কথা বলেনি বিএনপি। এখন তারা বিদেশে প্রতিবাদ করছে। জো বাইডেনের কাছে যাচ্ছে । সব দেশ পিছু হটলেও জো বাইডেন রয়ে গেছেন। কি জন্য জানেন?  জো বাইডেন আমার নেত্রী শেখ হাসিনাকে কক্সবাজারের সেন্ট মার্টিন দ্বীপের জন্য অনুরোধ করেছেন। আমার নেত্রী সাফ জানিয়ে দিয়েছেন আমি বঙ্গবন্ধুর কন্যা। আমার ক্ষমতার দরকার নেই। দেশের সম্পদ বিক্রি করব না। আমার নেত্রী একথা বলার পর বিএনপি এখানে এসে পিটার হাসের পিছু নিয়েছে।

ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর এই বক্তব্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এর আগে ইউপি নির্বাচনের সময় ‘ব্যালটের বদলে ইবিএম না হলে কারও কাছে ভোট চাইব না’ বলে আলোচনায় আসেন তিনি।

আরও পড়তে

আওয়ামী লীগ নেতা কর্তৃক পিটার হাসকে মারধরের হুমকির বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্র যা বলল

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

X