July 27, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
যুক্তরাষ্ট্রের মেমোরিয়াল-ডে এর অনুষ্ঠানে গুলি, ১৬ জন নিহত

যুক্তরাষ্ট্রের মেমোরিয়াল-ডে এর অনুষ্ঠানে গুলি, ১৬ জন নিহত

যুক্তরাষ্ট্রের মেমোরিয়াল-ডে এর অনুষ্ঠানে গুলি, ১৬ জন নিহত

যুক্তরাষ্ট্রের মেমোরিয়াল-ডে এর অনুষ্ঠানে গুলি, ১৬ জন নিহত

মেমোরিয়াল ডে ছুটি উপলক্ষে যুক্তরাষ্ট্রে বিভিন্ন অনুষ্ঠানে বন্দুকধারীর গুলিতে অন্তত ১৬ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছে।

বিভিন্ন যুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য প্রাণ দেওয়া সাহসী সৈনিকদের স্মরণে প্রতি বছর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় স্মৃতি দিবস। এরই ধারাবাহিকতায় দেশের সর্বস্তরের মানুষ শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিভিন্নভাবে অনুষ্ঠানের আয়োজন করে।

এই সাপ্তাহিক ছুটি সোমবার শেষ হয় গোলাগুলির মধ্য দিয়ে। সারা দেশে অন্তত আটটি রাজ্যে সৈকত, স্কুল এবং মোটরসাইকেল মিছিলে গুলি, বন্দুক হামলা এবং সহিংসতার ঘটনা ঘটেছে। নিহতদের মধ্যে কিশোর ও ৬০ বছর বয়সীও  রয়েছে।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় ফ্লোরিডার হলিউড বিচ এলাকায় বন্দুকধারীর গুলিতে নয়জন আহত হয়েছেন। সেই সময়, তারা মিয়ামির উত্তরে আটলান্টিক উপকূলে সমুদ্র সৈকত অবকাশ উপভোগ করছিলেন।

পুলিশ জানায়, দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও বিরোধ সহিংস রূপ নেয়। যার মধ্যে নয়জন আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আহতদের মধ্যে শিশু রয়েছে। হলিউড পুলিশের মুখপাত্র ডায়ানা বেটিনেচি গত রাতে এক সংবাদ সম্মেলনে বলেছেন যে ঘটনাস্থল থেকে একজনকে হেফাজতে নেওয়া হয়েছে এবং সন্দেহভাজন একজনকে খোঁজা হচ্ছে।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে এই ছুটির দিনে বন্দুক সহিংসতার প্রথম ঘটনা ঘটে। শিকাগো টেলিমুন্ডো এলাকার নর্থ এভিনিউ বিচে দুই গ্রুপের মধ্যে মারামারি হয়।

শিকাগোর ঘটনায় কেউ নিহত হয়নি। তবে তার আগে শিকাগোতে এক সপ্তাহব্যাপী বন্দুকযুদ্ধে আটজন নিহত হন। আহত হয়েছে অন্তত ৩২ জন।

Leave a Reply

Your email address will not be published.

X