May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
সাইকেলে ৩২ হাজার কিলোমিটার পথ পাড়ি কিশোরের

সাইকেলে ৩২ হাজার কিলোমিটার পথ পাড়ি কিশোরের

সাইকেলে ৩২ হাজার কিলোমিটার পথ পাড়ি কিশোরের

সাইকেলে ৩২ হাজার কিলোমিটার পথ পাড়ি কিশোরের

১৭ বছর বয়সী আমেরিকান কিশোর লিয়াম গার্নার। তিনি আলাস্কা থেকে আর্জেন্টিনা পর্যন্ত ৩২০০০ কিলোমিটার সাইকেল চালিয়েছেন। তিনি ২০২১ সালে হাই স্কুল থেকে পাস হওয়ার পরে, দুঃসাহসিক কিছু করার চিন্তা তার মাথায় বসেছিল।

তবে তার আগে থেকেই দূরপাল্লার সাইকেল চালানোর অভিজ্ঞতা ছিল। এর আগে তিনি লস অ্যাঞ্জেলেস থেকে সান ফ্রান্সিসকো পর্যন্ত সাইকেল চালিয়েছিলেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়েছিল।

তিনি পূর্ব অভিজ্ঞতা থেকে একটি দীর্ঘ ট্রিপ পরিকল্পনা করে ওরেগন থেকে আর্জেন্টিনায় সাইকেল চালানোর সময় তিনি একটি বই পড়া শেষ করেছিলেন। লিয়ামের  ইচ্ছা  ছিল যুক্তরাষ্ট্রের উত্তরতম বিন্দু থেকে দক্ষিণ আমেরিকার দক্ষিণতম বিন্দুতে সাইকেল চালানো।

লিয়াম ১ আগস্ট, ২০২১ -এ প্রুধো বে, আলাস্কার থেকে এক মাসব্যাপী যাত্রার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন । তার কাছে একটি তাঁবু, স্লিপিং ব্যাগ, ফোন, প্রাথমিক চিকিৎসার কিট এবং কিছু সাইকেলের খুচরা যন্ত্রাংশ ছিল। কিছু খাবার ও পানিও ছিল। ১৭ মাস পর, অবশেষে গত জানুয়ারির শুরুতে তার যাত্রা শেষ হয়।

প্রথমে, লিয়ামের বাবা-মা সাইকেল নিয়ে দীর্ঘ ভ্রমণে রাজি হননি। তবে  একবার যখন  তারা দেখল ছেলেটা ভালো করছে। পরে তারা ছেলেকে সমর্থন দিতে থাকে।

লিয়াম যে পথ বেছে নিয়েছিলেন তা সহজ ছিল না। কিন্তু দুশ্চিন্তায় ভুগেনি। তিনি বলেন, আমি প্রতিদিন দক্ষিণে যাচ্ছিলাম। আমি জানতাম আমি সঠিক পথে যাচ্ছি। প্রায় তিন মাস পর, লিয়াম পশ্চিম উপকূল বরাবর দক্ষিণে মার্কিন যুক্তরাষ্ট্রে যান। ডিসেম্বরের শুরুতে তিনি মেক্সিকোতে আসেন।

মেক্সিকো লিয়ামের ভ্রমণের অন্যতম প্রিয় অংশ ছিল। কারণ তার বাবা-মা মেক্সিকো থেকে এসেছেন। পরে তারা যুক্তরাষ্ট্রে পাড়ি জমায়। তাই বাবা-মায়ের দেশে তার বিশেষ অনুভূতি কাজ করছিল। কিন্তু মেক্সিকো সফরে লিয়াম একটি চ্যালেঞ্জের সম্মুখীন হন। কারণ অবিশ্বাস্যভাবে গরম আবহাওয়া সাইকেল চালানো কঠিন করে তুলেছিল ।

তার সাথে তার এক বন্ধু মেক্সিকোতে গিয়েছিলেন। তাদের ছিনতাইও করা হয়েছিল । লিয়াম এমনকি ট্রিপ বাতিল করার কথাও ভেবেছিলেন। তবে দুর্বার লিয়াম মেক্সিকো পার হওয়ার পর আবহাওয়া অনুকূলে থাকায় তিনি ভালোভাবে আবারো সাইকেল চালাতে সক্ষম হন।

    1 Comment

    Leave a Reply

    Your email address will not be published.

    X