যাদের জিমেইল একাউন্ট বন্ধ হয়ে যাবে

যাদের জিমেইল একাউন্ট বন্ধ হয়ে যাবে

যাদের জিমেইল একাউন্ট বন্ধ হয়ে যাবে

যাদের জিমেইল একাউন্ট বন্ধ হয়ে যাবে

বর্তমানে অফিসিয়াল বা ব্যক্তিগত চ্যাটের জন্য মেল ব্যবহার করছেন। অন্যান্য চ্যাট প্ল্যাটফর্মের তুলনায় এটির বিপুল সংখ্যক ব্যবহারকারী নিরাপদ। তবে গুগল এখন অনেক জিমেইল অ্যাকাউন্ট বন্ধ করে দিচ্ছে।

যারা ২ বছরের বেশি সময় ধরে তাদের Gmail অ্যাকাউন্টে লগ ইন করেননি তারা ঝুঁকিতে পড়তে পারেন। কারণ ২বছরের বেশি সময় ধরে লগইন করা হয়নি এমন জিমেইল অ্যাকাউন্টগুলি সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে গুগল। গুগল কর্তৃপক্ষ নিষ্ক্রিয় অ্যাকাউন্ট সম্পর্কিত তাদের নীতিতে এই নতুন আপডেট যুক্ত করেছে।

এছাড়াও, গুগল ব্যবহারকারীদের প্রতি দুই বছরে অন্তত একবার তাদের জিমেইল অ্যাকাউন্টে লগইন করার জন্য অনুরোধ করেছে। Google এর আগে একটি নীতি ছিল যা বলেছিল যে দুই বছর ধরে ব্যবহার করা হয়নি এমন অ্যাকাউন্টগুলির ডেটা মুছে ফেলা হবে। কিন্তু নতুন নীতি অনুসারে, সমস্ত ডেটা মুছে ফেলা হবে, কারণ গুগল অ্যাকাউন্টটি সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

গুগল কোম্পানি জানিয়েছে, ঝুঁকি কমাতে তারা গুগল অ্যাকাউন্ট নিষ্ক্রিয়তা নীতি আপডেট করতে যাচ্ছে। অ্যাকাউন্ট মুছে ফেলার সাথে সাথে, Google Workspace-এর ডেটা যেমন Gmail, Google Docs বা Documents, Drive, Meet, Calendar, YouTube, Google Photos-এর ডেটাও মুছে যাবে।

চলতি বছরের ডিসেম্বরে নতুন নিয়ম কার্যকর হবে। তাই যাদের এখনও নিষ্ক্রিয় জিমেইল অ্যাকাউন্ট আছে তারা অ্যাকাউন্টটি সক্রিয় করার জন্য কিছুটা সময় পাবেন। কারণ মুছে ফেলা জিমেইল ঠিকানা আর পাওয়া যাবে না। তাই আপনি যদি আপনার অব্যবহৃত জিমেইল অ্যাকাউন্ট রাখতে চান তাহলে একবার লগইন করুন। কিছু মেইলের উত্তর দিন। অর্থাৎ অ্যাকাউন্টটি সচল রাখুন।

    Leave a Reply

    Your email address will not be published.

    X