May 14, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন এক সিনেটর

ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন এক সিনেটর

ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন এক সিনেটর

ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন এক সিনেটর

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনেটর কিরস্টেন ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন

ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন। সিনেটর হিসেবে নির্বাচিত হওয়ার চার বছরের মাথায় তিনি এ ইঙ্গিত দিলেন। তবে কিরস্টেন বলেছেন, তিনি বিরোধী রিপাবলিকান শিবিরে যোগ দেবেন না, স্বতন্ত্র সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত নভেম্বরে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে অল্প ব্যবধানে সিনেটের নিয়ন্ত্রণ পেয়েছে ডেমোক্র্যাটরা। তাই একজন সিনেটর দল ছাড়লে ডেমোক্রেটিক পার্টি চাপে পড়বে। তবে ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের একটি ভোট থাকায় আপাতত সিনেটের নিয়ন্ত্রণ ডেমোক্রেটদেরই থাকছে।

অ্যারিজোনা অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনেটর কিরস্টেন বলছেন, ভঙ্গুর একটি দলীয় ব্যবস্থার বিরুদ্ধে লড়তে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। টুইটারে পোস্ট করা এক ভিডিওতে তিনি বলেছেন, ‘এখন থেকে আমি একজন স্বতন্ত্র আইনপ্রণেতা হিসেবে স্বাধীনভাবে আমার দায়িত্ব পালন করব। এর মধ্য দিয়ে আমি এটা দেখাতে চাই, আমি সব সময় কে ছিলাম ও একই সঙ্গে অ্যারিজোনা কি সেটাও জানানো। কারও নির্দেশে নয় বরং এখন থেকে দেশ ও আমার রাজ্যের জন্য যা সঠিক তাই করব।’

অ্যারিজোনো রিপাবলিক নামের একটি সংবাদপত্রের মতামত কলামে দল ছাড়ার বিষয়টি নিয়ে লিখেছেন কিরস্টেন। সেখানে তিনি বলেছেন, জাতীয় দলগুলোর কট্টর পক্ষপাতিত্বমূলক অবস্থানের কারণে দেশের মানুষ পিছিয়ে পড়েছেন। রিপাবলিকান ও ডেমোক্র্যাট দুই দলের সঙ্গে কাজ করতে চান বলেও জানিয়েছেন তিনি।

এই ৪৬ বছর বয়সী সিনেটর কিরস্টেন অবশ্য জানাননি ২০২৪ সালের নির্বাচনে তিনি অংশ নেবেন কি না। এ ছাড়া দল ছাড়ার এ বিষয়ে সিনেটে ডেমোক্র্যাটদের নেতা চাক শুমারকে জানিয়েছেন কি না তা-ও বলেননি তিনি। তবে মার্কিন সংবাদমাধ্যমগুলো বলছে, তিনি তাঁর দল ছাড়ার বিষয়টি হোয়াইট হাউসে জানিয়েছেন।

কার্স্টেন ভারমন্টের সেন বার্নি স্যান্ডার্স এবং মেইনের সেন অ্যাঙ্গাস রাজার সাথে বৃহস্পতিবার ডেমোক্রেটিক পার্টি থেকে তাদের প্রস্থানের ঘোষণায় যোগ দেন। তার সঙ্গে এখন স্বতন্ত্র সিনেটের তিন সদস্য রয়েছেন। যাইহোক, স্যান্ডার্স এবং কিং ডেমোক্র্যাটদের পাশে বসেছিলেন।

    Leave a Reply

    Your email address will not be published.

    X