May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
যুক্তরাষ্ট্রে আজ মধ্যবর্তী নির্বাচন

যুক্তরাষ্ট্রে আজ মধ্যবর্তী নির্বাচন

যুক্তরাষ্ট্রে আজ মধ্যবর্তী নির্বাচন

যুক্তরাষ্ট্রে আজ মধ্যবর্তী নির্বাচন

মার্কিন কংগ্রেস সিনেট এবং প্রতিনিধি পরিষদ নিয়ে গঠিত। কংগ্রেসের ৫৩৫ সদস্য রয়েছে। তাদের মধ্যে ১০০ জন সিনেটের সদস্য এবং বাকিরা প্রতিনিধি পরিষদের সদস্য। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিটি রাজ্য সিনেটের দুইজন সদস্যকে নির্বাচন করে, যারা সিনেটর হিসাবে পরিচিত, যারা ছয় বছরের মেয়াদে কাজ করে। সিনেটের এক-তৃতীয়াংশ আসন প্রতি দুই বছর পর পর নির্বাচন হয়। এবারের উপনির্বাচনে ১০০টি আসনের মধ্যে ৩৫ টিতে নির্বাচন হবে। প্রতিনিধি পরিষদের সদস্য ৪৩৫ প্রতিটি সদস্য রাজ্যের একটি নির্দিষ্ট ডিস্ট্রিক্টের প্রতিনিধিত্ব করে। তারা দুই বছরের জন্য নির্বাচিত হন।

কারণ যেই নির্বাচনগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির চার বছরের মেয়াদের মাঝপথে অনুষ্ঠিত হয়, তাদের মধ্যবর্তী নির্বাচন বলা হয়।

আজ যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মূলত দুই বছর ধরে ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট জো বাইডেন সম্পর্কে নিজেদের মনোভাব জানাতে মঙ্গলবার (৮ নভেম্বর) ভোট দেবেন জনগণ।

এই নির্বাচনের ফলাফল মূলত নির্ভর করবে বাইডেনের বাকি মেয়াদ কীভাবে যাবে তার উপর। রিপাবলিকানরা নির্বাচন নিয়ন্ত্রণ করলে বিডেন বিভিন্ন ইস্যুতে অসুবিধায় পড়বেন। বাইডেনপ্রশাসনও আইনি দিকে বাধার সম্মুখীন

এই নির্বাচনে, প্রেসিডেন্ট জো বাইডেন ডেমোক্র্যাটিক প্রার্থীদের সমর্থন করেছিলেন এবং প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান প্রার্থীদের সমর্থনে বেশ কয়েকটি নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন। দলীয় প্রার্থীদের ভোট দেওয়ার আহ্বান জানান তারা।

এদিকে, মধ্যবর্তী নির্বাচনের ঠিক আগে প্রেসিডেন্ট বিডেন জনপ্রিয়তা ফিরে পেয়েছেন। রয়টার্স-ইপসোস জরিপে দেখা গেছে ৪০ শতাংশ আমেরিকান বিডেনের পারফরম্যান্সে খুশি। যা জুনের শুরুর পর থেকে সর্বোচ্চ। দুই দিনের জরিপে দেখা গেছে যে এতে অংশ নেওয়া ৭৮ শতাংশ সমর্থক বিডেনের সাথে খুশি।

উচ্চ মূল্যস্ফীতি এবং কোভিড-১৯ এই পরিস্থিতির জন্য প্রধানত দায়ী। অন্যদিকে, গ্যালাপ জরিপে দেখা গেছে যে মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীরা এগিয়ে রয়েছেন। রিপাবলিকান প্রার্থীরা জিতলে পরবর্তী নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারে।

প্রাক-নির্বাচন জরিপও বাইডেনের পক্ষে ওঠানামা করেছে। এছাড়া কংগ্রেস স্পিকারের পরিবারের ওপরও হামলা হয়েছে। এসব বিষয় মধ্যবর্তী নির্বাচন ও আগামী নির্বাচনে প্রভাব

তবে নির্বাচন হোক সুষ্ঠু,সুন্দর এবং অহিংসময় সে আশাই করছে টাইম টিভি ইউএসএ পরিবার

    Leave a Reply

    Your email address will not be published.

    X