July 27, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি ভারতীয় ধর্মীয় গুরুর

চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি ভারতীয় ধর্মীয় গুরুর

চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি ভারতীয় ধর্মীয় গুরুর

চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি ভারতীয় ধর্মীয় গুরুর

আমেরিকা চাঁদে গিয়ে কখনো চাঁদকে খ্রিস্টান রাষ্ট্র বানানোর কথা ভাবেনি, কিন্তু চাঁদে নামার পর হিন্দু গুরু চাঁদকে হিন্দু রাষ্ট্র বানানোর স্বপ্ন দেখছে। যাতে কোনো মুসলমান চাঁদে গিয়ে জিহাদ করার কথা না বলতে পারে একথাও তিনি বলেছেন। এসব হাস্যকর চিন্তা শুধুমাত্র গুরুদের দ্বারাই মনে হয় সম্ভব। তবে বোঝা গেল হিন্দু গুরুরা মুসলমানদের নিয়ে কতটা ভাবেন; মাশাআল্লাহ।

এভাবেই চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি জানিয়ে অদ্ভুত মন্তব্য করলেন ভারতের হিন্দু ধর্মীয় এই  নেতা। শুধু তাই নয়, চন্দ্রযান যেখানে অবতরণ করেছে সেই স্থানকে চাঁদের রাজধানী ঘোষণা করারও দাবি জানিয়েছেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, যে ভারতীয় ধর্মীয় গুরু চাঁদকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছিলেন তার নাম স্বামী চক্রপাণি মহারাজ। তিনি সর্বভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সভাপতি। এই হিন্দু ধর্মীয় গুরু তার বিতর্কিত এবং উদ্ভট মন্তব্যের জন্য পরিচিত।

সম্প্রতি ভারতের চন্দ্রযান-৩ সফলভাবে চাঁদে অবতরণ করেছে। বিশ্বের চতুর্থ দেশ হিসেবে সফল চন্দ্র অভিযানের আনন্দে ভাসছে গোটা দেশ। এরই মধ্যে চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি উঠেছে। আর এই অদ্ভুত দাবি করলেন দেশের এক ধর্মী-গুরু।

অল ইন্ডিয়া হিন্দু মহাসভা (এআইএইচএম) জাতীয় সভাপতি স্বামী চক্রপাণি মহারাজ অন্য ধর্মের আগে চাঁদের মালিকানা দাবি করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি চাঁদকে ‘হিন্দু রাষ্ট্র’ ঘোষণা করার দাবি জানান। ভারতের চন্দ্রযান-৩ চাঁদের অবতরণ স্থানটিকে রাজধানী ঘোষণা করার আহ্বান জানিয়েছে। শুধু এই দাবি করেই থেমে থাকেননি তিনি। এ বিষয়ে সংসদে প্রস্তাব পাসের দাবি জানান তিনি। অনলাইন স্ংবাদ মাধ্যমগুলো এ  খবর দিয়েছে।

গত সপ্তাহে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর চন্দ্রযান-৩ চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করেছে। এই সাফল্যে ভারতীয়রা গর্বিত। এই সাফল্যে বিশ্ববাসী তাদের অভিনন্দন জানিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন যে চন্দ্রযান যেখানে অবতরণ করেছে সেটি ‘শিব শক্তি পয়েন্ট’ নামে পরিচিত হবে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে চক্রপাণি মহারাজ বলেছেন, ‘ভারতীয় সংসদ চাঁদকে হিন্দু ঐতিহ্যবাহী রাষ্ট্র হিসেবে ঘোষণা করুক। শিবশক্তি পয়েন্ট, যেখানে চন্দ্রযান-৩ অবতরণ করেছে, তাকে রাজধানী হিসাবে ঘোষণা করা হোক, যাতে কোনও জিহাদি মানসিকতা সেখানে পৌঁছাতে না পারে।’

তিনি আরও বলেন, “কোনও সন্ত্রাসী চাঁদে পৌঁছাতে না পারে তা নিশ্চিত করতে ভারত সরকারের দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত।”

সেই ভিডিওতে তিনি বলেছেন- সংসদের উচিত চাঁদকে হিন্দু ঐতিহ্যবাহী রাষ্ট্র হিসেবে ঘোষণা করা। চন্দ্রযান-৩ ল্যান্ডিং সাইট ‘শিবশক্তি পয়েন্ট’কে রাজধানী হিসেবে গড়ে তুলতে হবে। এটা করতে হবে যাতে কোনো জিহাদি মানসিকতার সন্ত্রাসী সেখানে পৌঁছাতে না পারে।

উল্লেখ্য যে স্বামী চক্রপাণি মহারাজ তার খামখেয়ালীর জন্য সুপরিচিত। ২০২০ সালে, যখন সমগ্র ভারত করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াই করছিল, তিনি রাজধানী নয়াদিল্লিতে ‘গোমুত্র পার্টি’ সংগঠিত করেছিলেন। সেখানে তিনি এবং অল ইন্ডিয়া হিন্দু মহাসভার কয়েকজন সদস্য করোনা থেকে মুক্তি পেতে গোমূত্র পান করেন। সে সময় পিটিআই তার বরাত দিয়েছিল। তিনি বলেন, মানুষ পশু মেরে খায়। এ কারণেই করোনাভাইরাস এসেছে। আপনি যখন একটি প্রাণীকে হত্যা করেন, তখন এটি এক ধরনের শক্তি উৎপন্ন করে। এভাবেই চলছে এই ধ্বংসযজ্ঞ। এ জন্য বিশ্ব নেতাদের উচিত ভারত থেকে গোমূত্র আমদানি করা। কারণ সর্বশক্তিমান কেবল ভারতীয় গরুতেই থাকেন। অন্য কোনো বিদেশি জাতের গরুতে তিনি নেই।

২০১৮ সালে, কেরালায় ভয়াবহ বন্যা হয়েছিল। তখন স্বামী চক্রপাণি বলেন, ওই অবস্থায়  ওই  স্থানে  যারা গরুর মাংস খায় তাদের কোনো সাহায্য পাওয়া উচিত নয়। বলিউডের সিনেমা, ওয়েব সিরিজের মিউজিক ভিডিও ইত্যাদির বিষয়বস্তু নিরীক্ষণের জন্য তিনি এই বছরের শুরুতে ‘ধর্ম সেন্সর বোর্ড’ প্রতিষ্ঠা করেছিলেন। কারণ, তিনি মনে করেন বলিউডের কিছু ছবি এবং ওয়েব সিরিজে হিন্দু ধর্মের অবমাননা করা হয়েছে।

আরও পড়ুন

চতুর্থ দেশ হিসেবে চাঁদে অবতরণ করে ইতিহাস গড়ল ভারত

এমন দাবি করার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এই প্রস্তাবটিকে শিশুসুলভ বললেও  অপমান হবে। আমরা এটাকে একটা পাগলাটে এবং অ-হিন্দু প্রস্তাব বলব।’

আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘এরা এমন ধরনের লোক যারা দেশে জাতপাত ও সন্ত্রাসবাদের প্রচার করে; তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।’

আরেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলেন তিনি অর্থাৎ গুরু মহাশয় এ সকল অদ্ভুত মন্তব্য করে অদ্ভুত থিওরি এবং কথা বলে হিন্দুধর্মকে প্রকারান্তরে ছোট করার চেষ্টাই  করছেন ।

আরেক ভক্ত বলেন গুরু সাহেব আপনি চাঁদে গিয়ে আগে বাড়ি করেন এরপরে আমাদের কাছ থেকে অর্থ নিয়ে আমাদের নামে ফ্ল্যাট বুকিং দেওয়ার চেষ্টা করিয়েন।   আগে আপনি যান তো।

Leave a Reply

Your email address will not be published.

X