May 16, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
খেলা চলাকালীন বজ্রপাতে ফুটবলারের মৃত্যু

খেলা চলাকালীন বজ্রপাতে ফুটবলারের মৃত্যু

খেলা চলাকালীন বজ্রপাতে ফুটবলারের মৃত্যু

খেলা চলাকালীন বজ্রপাতে ফুটবলারের মৃত্যু

মাঠে ফুটবল খেলা চলছিল। এমন সময় হঠাৎ বজ্রপাত হয়। আর প্রাণ হারিয়েছেন এক ফুটবলার। শনিবার ইন্দোনেশিয়ায় এ ঘটনা ঘটে। এমন ঘটনার একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

নিহত ফুটবলারের নাম সেপ্টেন রাহারজার। তার বয়স ৩৫ বছর। মিডিয়া রিপোর্ট অনুসারে, ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার বান্দুংয়ের সিলিওয়াঙ্গি স্টেডিয়ামে এফসি বান্দুং এবং এফবিআই সুবাংয়ের মধ্যে একটি প্রীতি ম্যাচ চলাকালীন মর্মান্তিক ঘটনাটি ঘটে।

বজ্রপাতের ঘটনার একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ম্যাচ চলাকালীন মাঠের একটি অংশে দাঁড়িয়ে থাকা রাহারজার ওপর হঠাৎ বজ্রপাত হয়। সঙ্গে সঙ্গে একটি উজ্জ্বল আলো ভেসে যায়।   এ সময় আগুন ছড়িয়ে পড়তেও দেখা যায়। আর সাথে সাথে সেপ্টেন রাহারজার মাটিতে লুটিয়ে পড়েন।

কিন্তু রাহারজার বজ্রপাতের পরও শ্বাসকষ্ট হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

ইন্দোনেশিয়ার ফুটবলের এমন একটি ভিডিও সামনে এসেছে, যা যে কোনো মানুষকে নাড়া দিতে পারে। খারাপ আবহাওয়ার মধ্যে গত শনিবার পশ্চিম জাভার সিলিওয়াঙ্গি স্টেডিয়ামে একটি ফুটবল ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচ চলাকালীন, একজন খেলোয়াড়ের মাথায় বজ্রপাত হয় এবং সাথে সাথে মাঠে পড়ে যায়, যেখানে তিনি পরে মারা যান।

লাইভ ম্যাচ চলাকালীন বজ্রপাতের শিকার হন  ফুটবলার।  খেলা শুরুর  কয়েক মিনিটের পরে, সমস্ত খেলোয়াড় তাদের অংশীদারদের কাছে দৌড়ে যায় কারণ সবকিছু বন্ধ হয়ে যায়। তিনি বজ্রপাতে অজ্ঞান হয়ে তাকে জাগানোর চেষ্টা করেন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছলে চিকিৎসকরা খেলোয়াড়কে মৃত ঘোষণা করেন।

ইন্দোনেশিয়ার মিডিয়া রিপোর্ট অনুসারে, ঘটনাটি ঘটেছে, ১০ ফেব্রুয়ারি শনিবার, যখন বান্দুংয়ের সিলিওয়াঙ্গি স্টেডিয়ামে দুটি স্থানীয় ক্লাবের মধ্যে একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছিল। ম্যাচ শুরু হতে মাত্র ১৫ মিনিট কেটে গেছে। এরপর আবহাওয়া খারাপ হতে থাকে। যদিও বৃষ্টি হচ্ছিল না, তবুও আকাশ মেঘলা হতে শুরু করে এবং তারপরে প্রথমবারের মতো বজ্রপাত হয়। সে সময় কোনো দুর্ঘটনা না ঘটলেও পরের সেকেন্ডে দ্বিতীয়বার বজ্রপাত হয় এবং এবার তা ফুটবলারকে শিকার করে।

আসলে, ইন্দোনেশিয়ার ফুটবলের এমন একটি ভিডিও সামনে এসেছে, যা দেখে  যে কেউ কেঁদে ফেলতে পারে। ঘটনাটি ঘটেছে এফসি বান্দুং এবং এফবিআই শুভাংয়ের মধ্যে একটি প্রীতি ম্যাচ চলাকালীন। যে ব্যক্তি মারা গেছেন তিনি এই ম্যাচে খেলছিলেন। ঘটনার ভিডিওতে স্পষ্ট দেখা যায় যে একটি ফুটবল ম্যাচ চলছিল এবং হঠাৎ মাঠের একটি অংশে দাঁড়িয়ে থাকা একজন খেলোয়াড়ের উপর বজ্রপাত হয়, সাথে সাথে এলাকাটি আলোকিত হয়ে যায়। এ সময় আগুন ছড়িয়ে পড়তেও দেখা যায়। যে প্লেয়ারটি বজ্রপাতে আঘাত পেয়েছিলেন তিনি সাথে সাথে মাটিতে পড়ে যান। অন্যদিকে দূরে দাঁড়িয়ে থাকা অন্য খেলোয়াড়ও বিস্ফোরণের কারণে প্রথমে পালিয়ে যায়। বাকি খেলোয়াড়রা নিজেদের রক্ষা করার জন্য মাটিতে শুয়ে পড়ে এবং কেউ কেউ বাইরে দৌড়াতে শুরু করে। কিন্তু সতীর্থকে মাঠে পড়ে থাকতে দেখে সবাই ছুটে আসে তার দিকে।

গত ১২ মাসে এটি দ্বিতীয় বজ্রপাতের ঘটনা

ইন্দোনেশিয়ার ফুটবলে গত ১২ মাসে দ্বিতীয়বার এমন ঘটনা ঘটল। দ্বিতীয় ইন্দোনেশিয়ান ফুটবলার বজ্রপাতে মারা গেলেন। ২০২৩ সোরাটিন অনূর্ধ্ব-১৩ কাপ চলাকালীন পূর্ব জাভার বোজোনগোরোতে একজন ফুটবলার বজ্রপাতের শিকার হয়েছিলেন। কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত খেলোয়াড়কে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২০ মিনিটের প্রচেষ্টার পরে, চিকিৎসকরা তাকে জ্ঞান ফিরিয়ে আনতে সফল হন। মাঠে থাকা অন্য ছয়জন খেলোয়াড়ও বজ্রপাতে আক্রান্ত হন এবং পরে হাসপাতালে সময় কাটান।

বেলজিয়ামের ঘরোয়া ফুটবল লিগের একটি ম্যাচ চলাকালীন আর্নে এসপিল নামে একজন ফুটবলার মারা যান। আর্নে এসপিল একজন ফুটবলার যিনি বেলজিয়ামের ঘরোয়া লিগ ক্লাব উইঙ্কেল স্পোর্টের হয়ে খেলেন। বেলজিয়ামের সংবাদমাধ্যম ভিআরটি নিউজের বরাত দিয়ে ব্রাজিলিয়ান মিডিয়া ‘ল্যান্স’ এই ফুটবলারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছিল ।

পেনাল্টি বাঁচানোর পর মাঠে অজ্ঞান হয়ে পড়েন বলে ব্রাজিলের গণমাধ্যমে প্রকাশিত হয়। সাথে থাকা মেডিকেল টিম প্রায় আধা ঘন্টা চেষ্টা করেও তাকে চেতনা ফিরিয়ে আনতে পারেনি।

শনিবার বেলজিয়ামের ঘরোয়া লিগের ম্যাচে উইঙ্কেল স্পোর্ট ক্লাব ওয়েস্টেরসবেকের বিপক্ষে খেলবে। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পান ওয়েস্ট্রোজবেকার। পেনাল্টি ঠেকাতে মাঠে জ্ঞান হারিয়ে ফেলেন উইঙ্কেল স্পোর্ট ক্লাবের গোলরক্ষক আর্নে এসপিল। চেতনা হারানোর পর এস্পিল কখনই স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি। কে জানত যে বেলজিয়াম গোলরক্ষক জীবনের শেষ পেনাল্টি বাঁচিয়ে না ফেরার দেশে চলে যাবেন।

২৫ বছর বয়সী এসপিলের মৃত্যুর বিষয়ে উইনকোল স্পোর্ট ডিয়ারচাইনের সহকারী কোচ বলেন, “ওয়েস্টেরসবেকার খেলোয়াড় তাড়াহুড়ো করে পেনাল্টি শটটি নিয়েছিলেন, কিন্তু এসপিল বলটি ধরেছিলেন।” সঙ্গে সঙ্গেই অজ্ঞান হয়ে পড়েন মাঠে। দলের এই সহকারী কোচ আরও বলেন, এমন মৃত্যু দুঃখজনক। তবে এসপিলের মৃত্যুর সঠিক কারণ এখনও জানা যায়নি।

আর্নে স্পিলের মৃত্যুতে, ক্লাব একটি সোশ্যাল মিডিয়া পোস্ট প্রকাশ করেছে যাতে তারা লিখেছে, “আমরা আর্নে স্পিলের মৃত্যুতে গভীরভাবে শোকাহত।” হারুনের পরিবার এবং বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা।

    Leave a Reply

    Your email address will not be published.

    X