May 16, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
রমজানে ইফতারের আয়োজন করছে চেলসি

রমজানে ইফতারের আয়োজন করছে চেলসি

রমজানে ইফতারের আয়োজন করছে চেলসি

রমজানে ইফতারের আয়োজন করছে চেলসি

রমজান মাসে বিভিন্ন খেলাধুলার সময়সূচী ও পরিবেশ বদলে যায়। সব বিদ্বেষের বিরুদ্ধে সম্প্রীতি ও ঐক্যের দৃষ্টান্ত স্থাপন করে অনন্য নজির গড়তে যাচ্ছে ইংলিশ জায়ান্ট চেলসি। আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে, লন্ডন ক্লাব ঘোষণা করেছে যে তারা তাদের স্টেডিয়াম, স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের পিচের পাশে মুসলমানদের জন্য ইফতারের আয়োজন করবে। যে কোনো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবের ইতিহাসে বিরল ঘটনা। এই উদ্যোগে তারা দাতব্য রমজান তাঁবু প্রকল্পকেও সহায়তা করেছে। চেলসির অফিসিয়াল ক্লাবের ওয়েবসাইট থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

মুসলমানদের জন্য, ইফতার রমজান মাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। চেলসি ফাউন্ডেশন জানিয়েছে যে ক্লাবের কর্মীরা, স্কুলের ছাত্রছাত্রীরা, স্থানীয় মসজিদের সদস্য এবং ক্লাবের মুসলিম সমর্থকদের স্ট্যামফোর্ড ব্রিজে একটি ইফতারে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে। চেলসি এছাড়াও পুরস্কার বিজয়ী দাতব্য রমজান তাঁবু প্রকল্পের সাথে অংশীদারিত্ব করবে। এই উন্মুক্ত ইফতার। ২০১৩ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি আন্তঃধর্মীয় সম্প্রীতি বজায় রেখে রমজানের মহিমা প্রচার করে আসছে।

রমজান তাঁবু প্রকল্পের প্রতিষ্ঠাতা এবং সিইওওমর সালহা বলেছেন, “আমরা চেলসি ফুটবল ক্লাবের সাথে অংশীদারিত্বে কাজ করতে পেরে এবং আমাদের প্রতিষ্ঠানের ১০ বছর পূর্তি উপলক্ষে স্ট্যামফোর্ড ব্রিজে একটি উন্মুক্ত ইফতার আয়োজন করতে পেরে সম্মানিত। কারণ, ফুটবলে অন্তর্ভুক্তিমূলক ধারণা নিয়ে কাজ করছে চেলসি। এবং তাও এত বড় পরিসরে যে লন্ডনের গর্ব এই ক্লাবটি প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম হতে চলেছে, যারা নিজেদের স্টেডিয়ামে উন্মুক্ত ইফতারের আয়োজন করছে।

চেলসি ফাউন্ডেশনের প্রধান সাইমন টেলর বলেছেন, “আমরা রমজান তাঁবু প্রকল্পের পাশাপাশি খোলা ইফতার অনুষ্ঠান ঘোষণা করতে পেরে আনন্দিত। এছাড়াও, আমরা প্রথম প্রিমিয়ার লিগের ক্লাব হিসেবে এমন কিছু আয়োজন করতে পেরে খুব গর্বিত। রমজান ধর্মীয় সহনশীলতা প্রচার করা এবং মুসলিম সম্প্রদায়কে স্বীকৃতি দেওয়া আমাদের কাজের একটি গুরুত্বপূর্ণ দিক ।

    Leave a Reply

    Your email address will not be published.

    X