May 14, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
মেসির ছবি সংযুক্ত বিয়ারের(মদ)বোতল, বিনামূল্যে পাবেন আর্জেন্টিনার সমর্থকরা

মেসির ছবি সংযুক্ত বিয়ারের(মদ)বোতল, বিনামূল্যে পাবেন আর্জেন্টিনার সমর্থকরা

মেসির ছবি সংযুক্ত বিয়ারের(মদ)বোতল, বিনামূল্যে পাবেন আর্জেন্টিনার সমর্থকরা

মেসির ছবি সংযুক্ত বিয়ারের(মদ)বোতল, বিনামূল্যে পাবেন আর্জেন্টিনার সমর্থকরা

“সমকামিতা, বিবাহ বহির্ভূত অবাধ যৌনাচার. নিত্তনৈমিত্তিক মদ্যপান। এই সকল অসামাজিক ও  এহেন গর্হিত কর্মগুলো কেন যেন খেলোয়াড়দের রুটিন কাজের অন্তর্ভুক্ত । আর ধর্মের বাইরে গিয়ে গর্হিত কাজের সোজাসাপ্টা বৈধতা তারকা খেলোয়াড়দের বড়ই আকর্ষণীয় দিক । তারপর আমরা মুসলিম ঘরের সন্তান হয়েও কিভাবে যেন তাদেরকে সাপোর্ট করি। এমনকি তাদের পতাকা টানাতে গিয়ে জীবন দিয়ে ফেলি । তাদেরকে ভালোবেসে অন্যের জীবন কেড়ে নেই… আরও কত কি…। হ্যাঁ, আমি-আপনি যদি সচেতন হয়ে থাকি; তাহলে আখেরাতকে ভালোবেসে অবশ্যই সঠিক সিদ্ধান্তে আসি এবং সেটা এখনই। কারণ খেলাতো দিন শেষে খেলাই “।

যদিও এবারের বিশ্বকাপ শুরুর আগে আয়োজক দেশ কাতারের সমালোচনায় মুখর ছিল ইউরোপের দেশগুলো। কারণ কাতারের রাজা সমকামীদের বিষয়টি না মেনে বিশ্বকাপের মাত্র দুদিন আগে স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিষিদ্ধ করেছিলেন। বিশ্বকাপ বিয়ার কোম্পানির অন্যতম উদ্যোক্তা বুডওয়েজার বিপুল ক্ষতি সত্ত্বেও বিষয়টি মেনে নিয়েছেন।

বুডওয়েজারকে স্টেডিয়ামের বাইরে বিয়ার বিক্রি করার অনুমতি দেওয়া হয়েছিল, যদিও এটি স্টেডিয়ামের ভিতরে বিক্রি করতে পারেনি। তবে বিয়ার উৎপাদনকারী প্রতিষ্ঠান আগেই বুঝে গিয়েছিল সব পণ্য বিক্রি করা সম্ভব হবে না। তাই বিশ্বকাপ চলাকালে তারা ঘোষণা দিয়েছিল, বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে যে দেশ সেখানে পাঠিয়ে দেওয়া হবে কাতারে নিয়ে আসা হাজার হাজার বোতল বিয়ার।

কাতারে ব্যবসার ক্ষতি সত্ত্বেও বুডওয়েজার তার প্রতিশ্রুতি রক্ষা করেছে। কাতার বিশ্বকাপের জন্য আনা অতিরিক্ত বিয়ার আর্জেন্টিনায় পাঠিয়েছে সংস্থাটি। তবে আর্জেন্টিনায় পাঠানোর আগে বিয়ারের বোতলটিতে কিছু পরিবর্তন করা হয়েছিল। লিওনেল মেসির ছবি ব্যবহার করে একটি বিয়ারের বোতল মেকওভার করা হয়েছে।

আর্জেন্টিনার ভক্তরা বিনামূল্যে এই বিয়ার সংগ্রহ করতে পারেন। প্রতিটি ব্যক্তি প্রতিদিন ৪১০ মিলি এর ৩ বোতল পাবেন। তবে বৈধ বয়স না হলে কেউ এই বিয়ার পাবেন না। বিশেষ এ উপলক্ষে আর্জেন্টিনার বিভিন্ন স্থানে বুডওয়েজার কোম্পানির স্টোর খোলা হয়েছে। সেখান থেকে বিয়ার পেতে পারেন সমর্থকরা।

এদিকে বিয়ার বিক্রি করতে না দেওয়ায় বিশাল অঙ্কের ক্ষতি গুনতে হয়েছে বিশ্বকাপের অন্যতম স্পন্সর বুডয়েজারের। তাই ২০২৬ বিশ্বকাপের জন্য কোম্পানিটি ফিফাকে চুক্তির থেকে ৪০ মিলিয়ন পাউন্ড কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় ৩৮৭ কোটি ৫০ লাখ টাকার বেশি। ২০২৬ ফিফা বিশ্বকাপ যৌথভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডা দ্বারা আয়োজিত হবে। ফলে আগামী বিশ্বকাপে স্পন্সরশিপ থেকে ফিফার আয় কমে যাবে।

 

    Leave a Reply

    Your email address will not be published.

    X