July 27, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
পরপর দুই ব্যাংক বন্ধ, জাতিকে শান্তনা দিলেন বাইডেন

পরপর দুই ব্যাংক বন্ধ, জাতিকে শান্তনা দিলেন বাইডেন

পরপর দুই ব্যাংক বন্ধ, জাতিকে শান্তনা দিলেন বাইডেন

পরপর দুই ব্যাংক বন্ধ, জাতিকে শান্তনা দিলেন বাইডেন

দিনের ব্যবধানে দুই ব্যাংক বন্ধ হওয়ার পর আজ সোমবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি মার্কিনিদের আশ্বস্ত করেছেন দেশের ব্যাংকিং খাত নিরাপদ

গত শুক্রবার সিলিকন ভ্যালি ব্যাংক (এসভিবি) বন্ধের তৃতীয় দিনের মধ্যে দেশটিতে সিগনেচার ব্যাংক বন্ধ হয়ে যায়। এই নিয়ে বাইডেন ভাষণে জোর দিয়েছেন যে তার প্রশাসন অনতিবিলম্বে ব্যবস্থা নিয়েছে।

গ্রাহকদের আমানত সুরক্ষিত থাকবে এবং আজ থেকে তারা টাকা তুলতে পারবেন বলে জানান বাইডেন।

বাইডেন বলেন, “গ্রাহকদের আমানত সুরক্ষিত করা হবে। গ্রাহকরা আজ থেকে তাদের অর্থ অ্যাক্সেস করতে পারবেন। এতে সারাদেশের ছোট ব্যবসাগুলো অন্তর্ভুক্ত রয়েছে যেখানে ব্যাংক রয়েছে এবং তাদের বেতন প্রদান করতে হবে, তাদের বিল পরিশোধ করতে হবে এবং ব্যবসার জন্য উন্মুক্ত থাকতে হবে,”

বাইডেন আরও বলেন,  “করদাতাদের কোনো ক্ষতি হবে না। পরিবর্তে, ব্যাংকগুলো আমানত বীমা তহবিলে যে ফি দেয় তা থেকে অর্থ আসবে।”

তিনি আরও বলেন, “ব্যাঙ্কটি এফডিআইসি দ্বারা দখল করা হলে, যারা ব্যাঙ্ক পরিচালনা করেন তাদের আর সেখানে কাজ করা উচিত নয়। তারা জেনেশুনে একটি ঝুঁকি নিয়েছে। যদি ঝুঁকি শোধ না করে, তাহলে বিনিয়োগকারীরা তাদের অর্থ হারাবেন। এভাবেই পুঁজিবাদ কাজ করে।”

বাইডেন দায়ীদের দায়বদ্ধ রাখার গুরুত্বের ওপরও জোর দিয়েছেন। তিনি বলেন, আমার প্রশাসনে কেউ আইনের ঊর্ধ্বে নয়।”

Leave a Reply

Your email address will not be published.

X