May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
নিউইয়র্কে সাত হাজারের বেশি নার্সের ধর্মঘট

নিউইয়র্কে সাত হাজারের বেশি নার্সের ধর্মঘট

নিউইয়র্কে সাত হাজারের বেশি নার্সের ধর্মঘট

নিউইয়র্কে সাত হাজারের বেশি নার্সের ধর্মঘট

নিউইয়র্ক শহরের সবচেয়ে বড় দুটি হাসপাতালের সাত হাজার একশ নার্স ধর্মঘটে যোগ দিয়েছেন। বেতন-ভাতা বৃদ্ধি, পর্যাপ্ত জনবল নিয়োগ ও কর্মপরিবেশের উন্নয়নের দাবিতে নগর কর্তৃপক্ষের সঙ্গে ব্যর্থ আলোচনার প্রেক্ষাপটে সোমবার থেকে ধর্মঘটে যান দুই হাসপাতালের নার্সরা।

নিউইয়র্ক স্টেট নার্সেস অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে বলেছে যে অ্যাসোসিয়েশনের সাথে কর্তৃপক্ষের আলোচনা রবিবার গভীর রাত পর্যন্ত অব্যাহত ছিল, কিন্তু আলোচনা ব্যর্থ হয়েছে। এর পরে, সোমবার, নিউইয়র্কের ব্রঙ্কস কাউন্টির মন্টেফিওর মেডিকেল সেন্টারের ৩৫০০নার্স এবং ম্যানহাটনের মাউন্ট সিনাই হাসপাতালের ৩৬০০ নার্স ধর্মঘটে যান।

আরও নার্স এবং বেতন বৃদ্ধির দাবিতে সোমবার সকাল থেকে হাজার হাজার ধর্মঘটকারী নার্স উভয় হাসপাতালের বাইরে সমাবেশ করেছে। তারা স্লোগান দেয় ‘প্রত্যেক রোগীই ভিআইপি’।

নার্স ইউনিয়নের কর্মকর্তারা বলছেন যে তারা আমেরিকার ব্যাপক মুদ্রাস্ফীতির সাথে তাল মিলিয়ে উচ্চ মজুরি দাবি করছেন। এছাড়া দিন দিন জনবল কমে যাওয়ায় হাসপাতালগুলোকে বেশি রোগীর সেবা নিতে হচ্ছে যা তাদের ওপর অনেক চাপ।  হাসপাতালগুলি নার্সদের জন্য কার্যকর ব্যবস্থা নেওয়ার সময় এসেছে।

নিউইয়র্ক স্টেট নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি ন্যান্সি হ্যাগান সোমবার মাউন্ট সিনাইয়ের বাইরে ওয়াকআউটের সময় বলেছিলেন, “আমরা যা চাইছি তা হল রোগীদের জন্য নিরাপদ স্টাফিং এবং মানসম্পন্ন যত্ন।” আমরা মনে করি না যে আমরা খুব বেশি কিছু চাইছি।

এদিকে, হাসপাতালগুলি সোমবার পৃথক বিবৃতিতে বলেছে যে তারা নার্সদের ১৯.১ শতাংশ চক্রবৃদ্ধি মজুরি বৃদ্ধির প্রস্তাব দিয়েছে। মন্টেফিওর মেডিকেল সেন্টার আরও বলেছে যে এটি ১৭০ টিরও বেশি নতুন নার্সিং অবস্থান তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বলেছেন, তিনি এবং তার কর্মীরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। তিনি বলেন, নগরীর স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে সচল রাখতে কর্তৃপক্ষ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X