হারিকেন-বিধ্বস্ত ফ্লোরিডায় যাচ্ছেন জো বাইডেন

হারিকেন-বিধ্বস্ত ফ্লোরিডায় যাচ্ছেন জো বাইডেন

হারিকেন-বিধ্বস্ত ফ্লোরিডায় যাচ্ছেন জো বাইডেন

ফ্লোরিডায় হারিকেন ইয়ানের আঘাতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬। এছাড়া উত্তর ক্যারোলিনায় ঝড়ের সময় দুর্ঘটনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে। সুতরাং, মার্কিন যুক্তরাষ্ট্রে হারিকেন ইয়ান থেকে মৃতের সংখ্যা বেড়ে ৭০ হয়েছে।

হারিকেন-বিধ্বস্ত ফ্লোরিডায় যাচ্ছেন জো বাইডেন

হারিকেন ইয়ানের আঘাতে বিধ্বস্ত ফ্লোরিডা সফর করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি এই সপ্তাহের শেষে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন, হোয়াইট হাউস নিশ্চিত করেছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়গুলির মধ্যে একটি ছিল ইয়ান। ঝড়ে এখন পর্যন্ত ৭০ জনের মৃত্যু হয়েছে।

র আগে ইয়ান ফ্লোরিডার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড় হতে পারে বলে মন্তব্য করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর’২২) সিডেন্ট বাইডেন ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির কর্মকর্তাদের একটি ব্রিফিংয়ের পর বলেন, মৃত্যুর সংখ্যা এখনো অস্পষ্ট, কিন্তু আমরা প্রাথমিকভাবে বড় ধরনের প্রাণহানি হতে পারে বলে শুনছি’।

হারিকেন আঘাত হানার পর শনিবার (০১/১০/’২২) রাজ্যের দক্ষিণ-পশ্চিম উপকূলে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। নিখোঁজদের খোঁজে তল্লাশি চলছে। এর আগে বুধবার ফ্লোরিডার উপকূলে আঘাত হানে শক্তিশালী ক্যাটাগরি ৪ হারিকেন। বহু বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারি বর্ষণে কয়েকটি স্থানে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকা ছেড়ে যাওয়া বাসিন্দারা এখনও ফিরতে পারেননি।

ফ্লোরিডায় স্থানীয় সময় শনিবার রাত পর্যন্ত, হারিকেনের প্রকোপের কারণে ২৬ লাখ মানুষ বিদ্যুৎবিহীন ছিল। জরুরি বিভাগ সংযোগ স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    X