টেক জায়ান্ট গুগলে চাকরি পেয়েছেন রাবির ছাত্র শুভ

টেক জায়ান্ট গুগলে চাকরি পেয়েছেন রাবির ছাত্র শুভ

টেক জায়ান্ট গুগলে চাকরি পেয়েছেন রাবির ছাত্র শুভ

টেক জায়ান্ট গুগলে চাকরি পেয়েছেন রাবির ছাত্র শুভ

টেক জায়ান্ট গুগলে  চাকরির পাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী এস.এম. ফারহান শাহরিয়ারের জন্য শুভকামনা। তিনি পোল্যান্ডে কোম্পানির ওয়ারশ অফিসে নিয়োগের প্রস্তাব পান। সেখানে তিনি সফটওয়্যার প্রকৌশলী হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হন। তার যোগদানের তারিখ ২রা অক্টোবর,২০২৩ ।

মঙ্গলবার (১৩ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক।

বর্তমানে শুভ ইনোসিস সলিউশন নামের একটি সফটওয়্যার কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত।

বিশ্ববিদ্যালয় ও ফারহান সূত্রে জানা গেছে, ফারহান শাহরিয়ার শুভ রাবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৫তম ব্যাচ ও ২০১৬-১৭ সেশনের ছাত্র। তার বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার কালদ্বার গ্রামে। তিনি ২০১৪ সালে পাইলট হাই স্কুল থেকে পুরাধলা জেএম মাধ্যমিক এবং ২০১৬ সালে আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।

এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক বলেন, ফারহান শাহরিয়ার শুভ নামে আমাদের এক শিক্ষার্থী গুগল থেকে চাকরির অফার পেয়েছে। এটা আমাদের জন্য সত্যিকারের আনন্দের বিষয়। তিনি দীর্ঘদিন ধরে গুগলে নিয়োগের প্রক্রিয়াধীন ছিলেন। অবশেষে গুগলে জয়েন করার অফার পেয়েছে। আমরা এখনো অফার লেটার দেখিনি। কিন্তু ফারহান আছে। আমি তাকে অফার লেটারটি স্ক্যান করে আমাদের বিভাগে পাঠাতে বলেছি। ফারহানের আগে শাকিল নামে আরেকজন ছাত্র আমাদের ডিপার্টমেন্ট থেকে গুগলে নিয়োগ পায়।

তিনি আরও বলেন, ফারহানের গল্প অন্যদের জন্য গুরুত্বপূর্ণ এবং অনুপ্রেরণাদায়ক। কারণ তিনি শাকিলের মতো বিভাগে প্রথম সারির ছাত্র ছিলেন না। এখনও তার দক্ষতা এবং প্রচেষ্টা তাকে এই পর্যন্ত নিয়ে যায়।

    2 Comments

    Leave a Reply

    Your email address will not be published.

    X