June 1, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
বিদায় নিবেন সাকিব?

বিদায় নিবেন সাকিব?

বিদায় নিবেন সাকিব?

বিদায় নিবেন সাকিব?

রোববার সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটে হেরে সেমিফাইনালের আশা একেবারেই ফিনিশ হয়ে গেছে বাংলাদেশের।

অর্থাৎ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ হয়েছে। সেই সঙ্গে প্রশ্ন উঠেছে- এটাই কি সাকিব আল হাসানের শেষ বিশ্বকাপ? ২০২৪ সালের বিশ্বকাপে কি তাকে দেখা যাবে লাল-সবুজ জার্সিতে? কারণ বয়স পেরিয়েছে ৩৫। আগামী বিশ্বকাপের সময় সাকিবের বয়স হবে ৩৭।

অবশ্য ফিট থাকলে আর মাঠের পারফরম্যান্স কথা বললে ৪০ পেরিয়ে গেলেও ক্রিকেট খেলতে দেখা যায় বিশ্বে।

প্রশ্নের জবাবে শাকিবও একই প্রসঙ্গ তোলেন।

পাকিস্তানের বিপক্ষে হারের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রশ্নটি করেছিলেন হোস্ট ড্যানি মরিসন।

জবাবে শাকিব বলেন, ‘আমি আসলে এ বিষয়ে জানি না। বাংলাদেশের হয়ে যতটা বছর সম্ভব খেলার চেষ্টা করব। আমাকে ফিট থাকতে হবে এবং পারফর্ম করতে হবে। ‘

এবারের টি-টোয়েন্টিতে নিজের পারফরম্যান্সে খুশি নন সাকিব। অকপটে তা স্বীকার করে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে এটা আমার জন্য আদর্শ টুর্নামেন্ট ছিল না। আমার মনে হয় আমি আরও ভালো বোলিং-ব্যাটিং করতে পারতাম। তাই যতক্ষণ আমি ফিট থাকব এবং দলে অবদান রাখব, ততক্ষণ খেলব।”

তা সত্ত্বেও দলীয় সাফল্য হিসেবে এটাই বাংলাদেশের সেরা বিশ্বকাপ বলে উল্লেখ করেন সাকিব।

দেশের সেরা অলরাউন্ডার বলেন, ‘ফলাফল বিবেচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই আমাদের সেরা মৌসুম। আমি মনে করি আমরা আরও ভালো করতে পারতাম। আমাদের সেই সুযোগ ছিল। নতুন ছেলেরা এসেছে, অনেক পরিবর্তন হয়েছে। অন্তত আমরা তাদের কাছ থেকে এটাই আশা করেছিলাম।

এবারের বিশ্বকাপে সাকিব ব্যাট হাতে ৫ ম্যাচে মোট ৪৪ রান করেছেন। যদিও বল হাতে কিছুটা সাফল্য ছিল। ৫ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। তা সত্ত্বেও সাকিব যে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তা বলাই বাহুল্য।

 

    Leave a Reply

    Your email address will not be published.

    X