May 15, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
সব বৌদ্ধ ভিক্ষু মধ্যপায়ী, বন্ধ হলো বৌদ্ধমন্দির

সব বৌদ্ধ ভিক্ষু মধ্যপায়ী, বন্ধ হলো বৌদ্ধমন্দির

সব বৌদ্ধ ভিক্ষু মধ্যপায়ী, বন্ধ হলো বৌদ্ধমন্দির

সব বৌদ্ধ ভিক্ষু মধ্যপায়ী, বন্ধ হলো বৌদ্ধমন্দির

থাইল্যান্ডে একটি বৌদ্ধমন্দিরের প্রধান ভিক্ষুসহ সব ভিক্ষু মাদক পরীক্ষায় পজিটিভ ফল এসেছে। এরপর সেই মন্দির খালি করে দেওয়া হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, তারা সবাই মেথামফেটামিন নামক মাদক গ্রহণ করেছেন। উত্তরের ফে‍ৎচাবান প্রদেশের ওই বৌদ্ধমন্দিরটির মাদকাসক্ত চার ভিক্ষুকে চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে এবং সেখান থেকে তাদের মাদক পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে বলে জানান স্থানীয় এক কর্মকর্তা।

প্রতিবেদনে আরও বলা হয়, মাদক কারবার নিয়ন্ত্রণে থাইল্যান্ডজুড়ে সরকারের মাদকবিরোধী অভিযান চলছে। যার অংশ হিসেবে গতকাল সোমবার ওই বৌদ্ধমন্দিরে অভিযান চালানো হয়।

ওই দিন পুলিশ তাদের মূত্র পরীক্ষা করলে সেখানে মাদকের উপস্থিতি ধরা পড়ে। তাদের মন্দিরের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

মন্দিরটি ফাঁকা হয়ে যাওয়ায় আশপাশের গ্রামবাসীরা উদ্বেগ প্রকাশ করে বলেছেন, মন্দিরে ভিক্ষু না থাকলে তাদের প্রার্থনা এবং বিভিন্ন ধর্মীয় আচার পালনে অসুবিধায় পড়তে হবে।

উদ্বিগ্ন গ্রামবাসীকে আশ্বস্ত করে কর্তৃপক্ষ ওই মন্দিরে দ্রুত নতুন ভিক্ষু নিয়োগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। গত কয়েক বছরে থাইল্যান্ডসহ এশিয়ার দেশগুলোতে নতুন ধরনের ‍মাদক মেথামফেটামিন মাথাব্যাথার বড় কারণ হয়ে উঠেছে।

থাইল্যান্ডে গত বছর রেকর্ড পরিমাণ মাদক জব্দ হয়েছে বলে জানায় মাদক ও অপরাধবিষয়ক জাতিসংঘের একটি সংস্থা। মেথামফেটামিন পাচারের একটি গুরুত্বপূর্ণ রুট থাইল্যান্ড। সাধারণত মিয়ানমার থেকে থাইল্যান্ডে মাদক পাচার হয়।

মিয়ানমার বিশ্বের সর্ববৃহৎ মেথামফেটামিন উৎপাদনকারী দেশ। ট্যাবলেটের আকারে এই মাদক দেশটিতে রাস্তাঘাটে বিক্রি হতে দেখা যায়।

ঘটনার পর দেশজুড়ে কঠোর মাদকবিরোধী অভিযানের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী প্রয়ুথ চান-ওচা।

    Leave a Reply

    Your email address will not be published.

    X