September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
শিকাগোর স্প্রিংফিল্ড এলাকায় ঘরে এসে কৃষ্ণাঙ্গ নারীকে হত্যা করলো পুলিশ

শিকাগোর স্প্রিংফিল্ড এলাকায় ঘরে এসে কৃষ্ণাঙ্গ নারীকে হত্যা করলো পুলিশ

শিকাগোর স্প্রিংফিল্ড এলাকায় ঘরে এসে কৃষ্ণাঙ্গ নারীকে হত্যা করলো পুলিশ

শিকাগোর স্প্রিংফিল্ড এলাকায় ঘরে এসে কৃষ্ণাঙ্গ নারীকে হত্যা করলো পুলিশ

পুলিশের সঙ্গে কথা বলার সময় তার হাতে ফুটন্ত পানির পাত্র ছিল। এ কারণে পুলিশের গুলিতে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ নারীর মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ইলিনয় রাজ্যে।

সোমবার পুলিশ বডি ক্যামেরার ফুটেজে দেখানো হয়েছে যে কীভাবে একজন পুলিশ অফিসার একজন নিরস্ত্র কৃষ্ণাঙ্গ মহিলাকে গুলি করে হত্যা করেছে যিনি পুলিশের সাহায্য চেয়েছিলেন। সোনিয়া ম্যাসি নামের ওই নারী পুলিশকে ফোন করেন তিনি ভেবেছিলেন তার বাড়িতে কেউ ঢুকেছে।

নাগরিক অধিকার কর্মী বেন ক্রাম্প মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে গুলি চালানোকে “অযৌক্তিক” বলেছেন। এই ঘটনায় এক পুলিশ সদস্যের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে।  ক্রাম্প আরও বলেছেন যে এই ঘটনায় পুলিশ তাদের দায় এড়াতে চেষ্টা করেছে। ক্রাম্প বলেছেন যে সরকারের পক্ষ থেকে একটি “নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্ত” নিয়ে কথা হয়েছে।

এই হত্যাকাণ্ড পুরো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে হতবাক করেছে সোনজা ম্যাসিকে তিনি একজন “প্রেমময় মা, বন্ধু, কন্যা এবং যুবতী কালো মহিলা” হিসাবে বর্ণনা করেছেন যার “বেঁচে থাকা উচিত ছিল।”

পুলিশের গুলিতে নিহত কৃষ্ণাঙ্গ ব্যক্তির ভিডিও প্রকাশের নিন্দা

সাঙ্গামন কাউন্টি শেরিফের অফিস অনুসারে, শিকাগো থেকে ৩২২ কিলোমিটার দূরে স্প্রিংফিল্ড এলাকায় কেউ তার বাড়িতে ঢুকেছে ভেবে ৩৬ বছর বয়সী সোনিয়া ৯১১ নম্বরে কল করেছিল। এরপর ৬ জুলাই মধ্যরাতের পরপরই পুলিশ তার বাড়িতে আসে। ভিডিওতে, তাকে দুই পুলিশ কর্মীদের সাথে কথা বলতে দেখা গেছে, যারা তার পরিচয় যাচাই করেছে

তখন পুলিশ সদস্যরা সোনিয়াকে চুলায় রাখা ফুটন্ত পানির পাত্রের দিকে নজর রাখতে বলেন, আমরা এখানে থাকতে এখানে আগুন চাই না।

একজন পুলিশ সদস্য পিছু হটলে সোনিয়া কেন জানতে চায়, পুলিশ হেসে সোনিয়াকে নির্দেশ দেয়, “ফুটন্ত জল থেকে সরে যাও!”

সোনিয়া ঠাণ্ডা গলায় বলল, ওহ, আমি তোমাকে যীশুর নামে তিরস্কার করছি। জবাবে একজন পুলিশ সদস্য সোনিয়াকে অকথ্য ভাষায় পাত্র নামাতে বলেন তিনি তাকে গুলি করবেন বলেও জানান।

সোনিয়া পাত্র হাতে নিয়ে রান্নাঘরের কাউন্টারের পিছনে সরে গিয়ে ক্ষমা চাইতে পুলিশকে চিৎকার করতে শোনা যায়, “পাত্র নামিয়ে দাও!”

এরপর পুলিশ সোনিয়াকে ঘিরে ফেলে এবং গুলি চালায় ভিডিওতে দেখা যায় শন জি. নামের এক পুলিশ সদস্য তিনটি গুলি করেন, যার একটি তার মাথায় লাগে। পরে পুলিশ সদস্যরা দাবি করেন, ফুটন্ত পানি তাদের মাথায় পড়তে পারে বলে আশঙ্কা করছেন তারা।

কি হয়েছে পুলিশ সদস্যদের?

শন. জি, একজন শ্বেতাঙ্গ পুলিশ অফিসার, তার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে তাকে হত্যার অভিযোগও আনা হয়েছে কাউন্টি শেরিফের দ্বারা প্রকাশিত একটি বিবৃতি তার আচরণকে “অযৌক্তিক এবং অসতর্ক সিদ্ধান্ত” বলে অভিহিত করেছে।

একটি গ্র্যান্ড জুরি গত সপ্তাহে শন. জিকে অভিযুক্ত করেছে তার বিরুদ্ধে প্রথম ডিগ্রী হত্যা, আগ্নেয়াস্ত্র দিয়ে উত্তেজনাপূর্ণ আক্রমণ এবং উচ্ছৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছে।

দোষী সাব্যস্ত হলে, তাকে হত্যার জন্য ৪৫ বছরের কারাদণ্ডের পাশাপাশি আহত করার জন্য ৬ থেকে ৩০ বছরের কারাদণ্ড এবং অ-পেশাদার আচরণের জন্য দুই থেকে পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে। যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে নিহত কৃষ্ণাঙ্গদের তালিকায় নতুন নাম সোনিয়া ম্যাসি।

আরও পড়তে

 

 

Leave a Reply

Your email address will not be published.

X