September 16, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ফিলিস্তিনে বর্বর ইসরায়েলি হামলা নিয়ে যা বলল তুরস্ক

ফিলিস্তিনে বর্বর ইসরায়েলি হামলা নিয়ে যা বলল তুরস্ক

ফিলিস্তিনে বর্বর ইসরায়েলি হামলা নিয়ে যা বলল তুরস্ক

ফিলিস্তিনে বর্বর ইসরায়েলি হামলা নিয়ে যা বলল তুরস্ক

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। বুধবার ইসরায়েলি বাহিনীর নির্বিচারে গুলিবর্ষণে অন্তত ১১ ফিলিস্তিনি নিহত ও শতাধিক আহত হয়েছে।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, “পশ্চিম তীরের নাবলুস শহরে ইসরায়েলি বাহিনীর আগ্রাসনে বেসামরিক ও নিরীহ মানুষের প্রাণহানির আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

তুর্কি সংবাদমাধ্যম ডেইলি হুরিয়েত জানিয়েছে, একটি লিখিত বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে – “ইসরায়েলি কর্তৃপক্ষকে অবিলম্বে এই অঞ্চলে আরও সহিংসতা রোধ করতে এই উসকানি ও আগ্রাসন বন্ধ করতে হবে।”

এ ছাড়া ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলার পর তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় ফিলিস্তিনি রাষ্ট্র ও জনগণের প্রতি সমবেদনা জানিয়েছে।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু বলেছেন যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের সাথে সাম্প্রতিক বৈঠকে তিনি ইসরায়েল সরকারের এই “আক্রমনাত্মক” প্রবণতার বিষয়ে তার সরকারের উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ইসরায়েলের দখলদার বাহিনীর হামলার নিন্দা জানিয়েছে আরব দেশগুলোর সংগঠন আরব লীগ।

এদিকে, বুধবারের হামলার পর অবরুদ্ধ গাজা থেকে ইসরায়েলে অন্তত ৮টি রকেট ছোড়া হয়েছে। জবাবে ইসরায়েলি বাহিনী গাজায় বিমান হামলা চালায়। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

 

Leave a Reply

Your email address will not be published.

X