September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
গুপ্তচর গরু

গুপ্তচর গরু

গুপ্তচর গরু

গুপ্তচর গরু

ইসরাইল এখন ফিলিস্তিনি সেনাবাহিনীর ওপর নজরদারির জন্য গরু ব্যবহার করছে। জানা গেছে, ফিলিস্তিনের সীমান্ত এলাকায় গবাদি পশুর পাল পাঠানো হচ্ছে। স্থানীয়দের ধারণা, গরুগুলোকে বিশেষ প্রশিক্ষণ দিয়ে সীমান্ত পেরিয়ে ফিলিস্তিনের মাটিতে পাঠানো হয়েছে। ফিলিস্তিনি সংবাদপত্রের সূত্রে এ খবর জানা গেছে। তবে দুই দেশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ফিলিস্তিন সীমান্তে ঠিক কী ঘটছে? স্থানীয় গ্রামবাসী জানান, একই সঙ্গে বেশ কয়েকটি গরু গ্রামে ঢুকছে। তাদের গলায় একটি বড় ঘণ্টা বাঁধা। কিন্তু সেই ঘণ্টাটি আসলে একটি রেকর্ডিং ডিভাইস। বিভিন্ন জায়গায় সব কথোপকথন রেকর্ড করা হচ্ছে। ইসরায়েলি প্রশাসনও কিছু গরুর শরীরে গোপন ক্যামেরা বসিয়েছে। ফলে সীমান্ত এলাকায় যা হচ্ছে তার সব তথ্য গরুর মাধ্যমে ইসরায়েলে যাচ্ছে। মোটকথা, এই গরুর পাল প্রশিক্ষিত পালের মতো কাজ করছে।

শুধু চারণ নয়, এসব গরু ফিলিস্তিনের সাধারণ মানুষের ক্ষতি করছে। স্থানীয়দের অভিযোগ, গরুর পাল মাঠে ঢুকে ফসল নষ্ট করছে। ফিলিস্তিনি সীমান্ত গ্রামের বাসিন্দারা এমন অভিযোগও করেছেন যে, ইসরাইল কৃষি জমি লক্ষ্য করে গরু পাঠাচ্ছে।

প্রসঙ্গত, ইসরায়েলের বিরুদ্ধে পশু ব্যবহার করে ফিলিস্তিনের সাধারণ মানুষের ক্ষতি করার অভিযোগ রয়েছে। বিষ মেশানো ইঁদুর ছেড়ে দিয়ে পালিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ফিলিস্তিনের সংবাদপত্রে খবর প্রকাশিত হলেও সেখানকার প্রশাসনের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। অন্যদিকে, ইসরায়েলি সংবাদপত্রগুলি এই বিষয়টিকে ভুয়া খবর বলে সমালোচনা করেছে।

ইসরায়েল-ফিলিস্তিন বিরোধ দীর্ঘদিন ধরে চলে আসছে। ইসরায়েলের বিরুদ্ধে বারবার আগ্রাসনের অভিযোগ উঠেছে। তবে আন্তর্জাতিক সম্প্রদায়ের নিন্দা সত্ত্বেও দেশটি তাদের অবস্থান থেকে নড়তে রাজি নয়।

Leave a Reply

Your email address will not be published.

X