September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইমরান খান হত্যা চেষ্টা: মামলা গ্রহণের নির্দেশ সুপ্রিম কোর্টের

ইমরান খান হত্যা চেষ্টা: মামলা গ্রহণের নির্দেশ সুপ্রিম কোর্টের

ইমরান খান হত্যা চেষ্টা: মামলা গ্রহণের নির্দেশ সুপ্রিম কোর্টের

ইমরান খান হত্যা চেষ্টা: মামলা গ্রহণের নির্দেশ সুপ্রিম কোর্টের

পাকিস্তানের সুপ্রিম কোর্ট সোমবার পাঞ্জাব পুলিশ প্রধান ফয়সাল শাহকারকে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলায় একটি এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দিয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন সোমবার জানিয়েছে, প্রধান বিচারপতি (সিজেপি) উমর আতা বন্দিয়ালের নেতৃত্বে বিচারপতি ইজাজুল আহসান, বিচারপতি মুনিব আখতার, বিচারপতি ইয়াহিয়া আফ্রিদি এবং বিচারপতি মাজাহার আকবর নকভির সমন্বয়ে গঠিত পাঁচ সদস্যের বেঞ্চ এই আবেদনের শুনানি করেছে।

শুনানিতে প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল জানতে চান, গুলি চালানোর চার দিন পর কেন পুলিশ আনুষ্ঠানিক তদন্ত শুরু করেনি। তদন্তের জন্য ২৪ ঘণ্টা সময়ও বেঁধে দেন তিনি।

এর আগে, ইমরান খান রবিবার বলেছিলেন যে মামলার চার্জশিটে ডিজি (সি) আইএসআই মেজর জেনারেল ফয়সাল নাসিরের নাম থাকায় পাঞ্জাব পুলিশ এফআইআর নিবন্ধন করতে অস্বীকার করেছিল। এরপর দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয় দলটি।

এছাড়াও সোমবার, ইমরান খান দেশটির রাষ্ট্রপতি আরিফ আলভিকে একটি চিঠি লিখেছেন, রাষ্ট্রপতিকে ক্ষমতার অপব্যবহার এবং আইন ও সংবিধান লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

চিঠিতে ইমরান খান বলেন, কোনো ব্যক্তি বা রাষ্ট্রীয় প্রতিষ্ঠান দেশের আইনের ঊর্ধ্বে হতে পারে না। হেফাজতে নির্যাতন এবং অপহরণ সহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের মধ্যে দুর্বৃত্তদের দ্বারা নাগরিকদের ব্যাপক নির্যাতন আমরা দেখেছি। আপনি সর্বোচ্চ পদে অধিষ্ঠিত এবং আমি আপনাকে এখনই ক্ষমতার অপব্যবহার এবং আইন ও সংবিধান লঙ্ঘন বন্ধ করার জন্য পদক্ষেপ নিতে অনুরোধ করছি।

এদিকে, পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি বলেছেন, পিটিআই হাকিকি আজাদি মার্চ পূর্ব নির্ধারিত হিসাবে মঙ্গলবারের পরিবর্তে বৃহস্পতিবার পুনরায় শুরু হবে।

উল্লেখ্য, ইমরান তার ওপর এই হামলার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা আইএসআই-এর শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল ফয়সালকে দায়ী করেছেন। তবে পাকিস্তানের সামরিক বাহিনী বলেছে যে পিটিআই চেয়ারম্যানের দাবি অগ্রহণযোগ্য এবং অযৌক্তিক।

গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদে তাকে বহনকারী কনটেইনারে একজন আততায়ী গুলি চালায় যখন তিনি ইসলামাবাদের দিকে দীর্ঘ সরকার বিরোধী পদযাত্রার সাথে এগিয়ে যাচ্ছিলেন। বৃহস্পতিবারের হামলায় একজন নিহত ও ১৩ জন আহত হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.

X