September 21, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইরানের শীর্ষ ধর্মীয় নেতাকে গুলি করে হত্যা

ইরানের শীর্ষ ধর্মীয় নেতাকে গুলি করে হত্যা

ইরানের শীর্ষ ধর্মীয় নেতাকে গুলি করে হত্যা

ইরানের শীর্ষ ধর্মীয় নেতাকে গুলি করে হত্যা

ইরানের প্রভাবশালী শিয়া মুসলিম ধর্মগুরু এবং শক্তিশালী অ্যাসেম্বলি অফ এক্সপার্টের সদস্য আয়াতুল্লাহ আব্বাস আলী সোলেমানি উত্তর ইরানের একটি ব্যাংকে বন্দুক হামলায় নিহত হয়েছেন।

বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ইরানের মাজানদারান প্রদেশের বাবলসার শহরের একটি ব্যাংকে আয়াতুল্লাহ আব্বাস আলী সোলেইমানিকে গুলি করা হয়। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছরের বেশি।

মাজানদারান প্রদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ জানিয়েছে, হামলাকারী একজন ব্যাঙ্কের নিরাপত্তারক্ষী ছিলেন। তাকে গ্রেফতার করা হয়েছে। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি,চলছে তদন্ত ।

ইরানের তাসনিম বার্তা সংস্থার প্রকাশিত সিসিটিভি ফুটেজে, ঐতিহ্যবাহী গাঢ় পোশাক এবং একটি সাদা পাগড়ি পরা ধর্মগুরু আয়াতুল্লাহ আব্বাস আলী সোলেইমানিকে ব্যাঙ্কের ভিতরে একটি চেয়ারে বসে থাকতে দেখা যায়। সেই সময়ে একটি নীল এবং সাদা ইউনিফর্ম পরা একজন মধ্যবয়সী লোক একটি সাবমেশিনগান নিয়ে তার কাছে এগিয়ে আসে এবং তার পিঠে একাধিক গুলি চালায়।

আয়াতুল্লাহ আব্বাস আলী সোলেইমানি ছিলেন 88 জন মুসলিম ধর্মীয় বিশেষজ্ঞদের একজন এবং ধর্মের সর্বোচ্চ স্তরের একজন নেতা। এর আগে তিনি বর্তমান মুসলিম সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির ব্যক্তিগত প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ইরানের দক্ষিণ-পূর্ব প্রদেশ সিস্তান-বেলুচিস্তানে ১৭ বছর দায়িত্ব পালন করার পর ২০১৯ সালে পদত্যাগ করেন।

এছাড়া গত বছরের এপ্রিলে মাশাদ শহরের একটি শিয়া মাজারে দুই শিয়া ধর্মগুরুকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এই ঘটনার জন্য একজন উজবেক যুবককে ফাঁসি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

X