September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
বাংলাদেশ থেকে টিকটক ৪২ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছে

বাংলাদেশ থেকে টিকটক ৪২ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছে

বাংলাদেশ থেকে টিকটক ৪২ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছে

বাংলাদেশ থেকে টিকটক ৪২ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছে

টিকটক বাংলাদেশ থেকে ৪২ লাখ ৫৪ হাজার ৬৬৭ ভিডিও সামগ্রী সরিয়ে দিয়েছে।

টিকটক যখন পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এবং সংস্থা থেকে বাদ পড়ে যাচ্ছে।  সেই মুহূর্তে উল্টো ঘটনা ঘটলো বাংলাদেশের ক্ষেত্রে।  টিকটক নিজেই সেখানে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ থেকে ভিডিও কনটেন্ট সরিয়ে নিয়েছে।এবং অনেক ভিডিও একাউন্টও  বন্ধ করে দিয়েছে।

জনপ্রিয় ভিডিও-কেন্দ্রিক সোশ্যাল মিডিয়া ‘টিকটক’ গত বছরের চতুর্থ প্রান্তিকে বাংলাদেশ থেকে ৪২ লাখ ৫৪ হাজার ৬৬৭ ভিডিও সামগ্রী সরিয়ে দিয়েছে।। এই ভিডিওগুলি টিকটক কমিউনিটি নির্দেশিকা লঙ্ঘনের জন্য সরিয়ে দিয়েছে।

টিকটক স্প্যামিং এবং স্প্যাম ভিডিও পোস্ট করার জন্য বেশ কয়েকটি অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে। টিকটক এমনকি স্বয়ংক্রিয়ভাবে তৈরি স্প্যাম অ্যাকাউন্ট থেকে রক্ষা করার জন্য সক্রিয় ব্যবস্থা নিয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে টিকটক এ তথ্য জানিয়েছে।

প্রসঙ্গত, ৩১  মার্চ প্রকাশিত টিকটক কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট অনুযায়ী, TikTok ব্যবহারকারীরা দেখার আগে অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত নির্দেশিকা লঙ্ঘন করে বাংলাদেশ থেকে আপলোড করা ভিডিও সামগ্রীর ৯৫  শতাংশ সরিয়ে দিয়েছে। তা ছাড়া, ২৪ ঘন্টার মধ্যে৯৬.৮  শতাংশ ভিডিও সামগ্রী সরানো হয়েছে।

২০২২  সালের চতুর্থ ত্রৈমাসিকে, টিকটক বিশ্বব্যাপী ৮৫৬ মিলিয়ন ৮০ হাজার ৮১৯  ভিডিও সামগ্রী সরিয়ে দিয়েছে। তা ছাড়া ১৩ বছরের কম বয়সী ব্যবহারকারীদের সন্দেহে টিকটক ১  কোটি ৭৮  লাখ ৭৭ হাজার ৩১৬ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

টিকটক সূত্র অনুসারে, কমিউনিটি নির্দেশিকা লঙ্ঘন করে বাংলাদেশ থেকে আপলোড করা ভিডিওগুলির সক্রিয় অপসারণের হার ৯৯.৫  শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.

X