September 21, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ঘূর্ণিঝড় নিকোলের প্রভাবে যুক্তরাষ্ট্রে ৫ জনের মৃত্যু হয়েছে

ঘূর্ণিঝড় নিকোলের প্রভাবে যুক্তরাষ্ট্রে ৫ জনের মৃত্যু হয়েছে

ঘূর্ণিঝড় নিকোলের প্রভাবে যুক্তরাষ্ট্রে ৫ জনের মৃত্যু

ঘূর্ণিঝড় নিকোলের প্রভাবে যুক্তরাষ্ট্রে ৫ জনের মৃত্যু হয়েছে

হারিকেন নিকোলের আঘাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পূর্ব উপকূলে অন্তত পাঁচজন প্রাণ হারিয়েছেন। তদুপরি, ঘূর্ণিঝড়টি অভূতপূর্ব ধ্বংসযজ্ঞের পথ রেখে গেছে।

নিকোলের তাণ্ডবে অনেক হোটেল এবং অ্যাপার্টমেন্ট ভবন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভলুসিয়া কাউন্টি কর্মকর্তারা জানিয়েছেন, উপকূল বরাবর অন্তত ২৪টি হোটেল ও অ্যাপার্টমেন্ট বিল্ডিং খালি করা হয়েছে। এসব হোটেল ভবনকে বসবাসের জন্য অনিরাপদ ঘোষণা করা হয়েছে।

নিকোল ক্যাটাগরি ওয়ান হয়ে বৃহস্পতিবার উপকূলে আঘাত হানে। নিহতদের মধ্যে অরেঞ্জ কাউন্টিতে দুজন এবং টার্নপাইক এলাকায় দুজন অন্তর্ভুক্ত রয়েছে।

ঘূর্ণিঝড় নিকোল প্রতি ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে উপকূলে আঘাত হানার পর সেখানে প্রবল বৃষ্টি শুরু হয়। ৩,০০০০০ এরও বেশি বাড়ি এবং ব্যবসায়িক প্রতিষ্ঠান বিদ্যুৎবিহীন ছিল। শুক্রবার পর্যন্ত ৪৪,৫০০ বাড়ি বিদ্যুৎবিহীন ছিল।

ভলুসিয়া কাউন্টি পাওয়ার ডিপার্টমেন্ট ম্যানেজার জর্জ রেকটেনওয়াল্ড বলেছেন, নিকোল আমাদের উপকূলে অভূতপূর্ব অবকাঠামোর ক্ষতি করেছে। এই ক্ষতি পুষিয়ে নিতে অনেক সময় লাগবে।

চলতি বছরের অক্টোবরে ঘূর্ণিঝড় ইয়ান যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে ব্যাপক প্রাণহানি ঘটায়। ইয়ান ফ্লোরিডার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হারিকেন হতে পারে বলে মন্তব্য করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Leave a Reply

Your email address will not be published.

X