September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
শিক্ষার্থীদের ঋণ মওকুফের জন্য বিডেনের পরিকল্পনার উপর অস্থায়ী নিষেধাজ্ঞা

শিক্ষার্থীদের ঋণ মওকুফের জন্য বিডেনের পরিকল্পনার উপর অস্থায়ী নিষেধাজ্ঞা

শিক্ষার্থীদের ঋণ মওকুফের জন্য বাইডেনের পরিকল্পনার উপর অস্থায়ী নিষেধাজ্ঞা

মার্কিন আপিল আদালত প্রেসিডেন্ট জো বাইডেনের ঘোষিত $১০,০০০ ছাত্র ঋণ মওকুফের পরিকল্পনার উপর সাময়িক নিষেধাজ্ঞা মঞ্জুর করেছে। যুক্তরাষ্ট্রের অষ্টম সার্কিট কোর্ট অফ আপিল শুক্রবার জরুরি স্থগিতাদেশ জারি করেছে। সেন্ট লুইস-ভিত্তিক আপিল আদালতও এই বিষয়ে দ্রুত শুনানির নির্দেশ দিয়েছে৷

এর আগে বৃহস্পতিবার, একজন বিচারক রিপাবলিকান নেতৃত্বাধীন ছয় রাষ্ট্রের ঋণ ক্ষমা কর্মসূচিকে চ্যালেঞ্জ করে একটি মামলা খারিজ করে দেন। তবে শিক্ষার্থীরা আদালতের এই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করতে পারবে।

আদালতের আদেশের পর, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেন, আদালতের অস্থায়ী আদেশের মানে এই নয় যে শিক্ষার্থীরা এর বিরুদ্ধে আপিল করতে পারবে না।

“আমরা যোগ্য ঋণগ্রহীতাদের প্রায় ২২ মিলিয়ন আমেরিকানদের সাথে যোগ দিতে উত্সাহিত করি,” তিনি বলেছিলেন। শিক্ষা দফতরের কাছে ইতিমধ্যেই তথ্য রয়েছে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে এই আদেশের অর্থ এই নয় যে ট্রায়াল কোর্ট মামলাটি খারিজ করেছে বা মামলাটির যোগ্যতা রয়েছে।

এর আগে, প্রেসিডেন্ট জো বাইডেন গত আগস্টে মার্কিন শিক্ষার্থীদের জন্য কমপক্ষে ১০,০০০ ডলার ঋণ মওকুফ ঘোষণা করেছিলেন। যাইহোক, বিডেনের পরিকল্পনা অনুসারে, শুধুমাত্র $ ১২৫,০০০ এর কম বার্ষিক আয় যারা এই সুবিধা পাবেন। এছাড়াও, যেসব শিক্ষার্থীর পারিবারিক আয় বছরে ১২৫,০০০ ডলারের কম তারা আরও ১০,০০০ ডলার ঋণ মওকুফ পাবেন।

একদিকে, বিডেনের সিদ্ধান্তের প্রশংসা করেছেন দেশটির অধিকারকর্মী এবং আইন প্রণেতারা। কিন্তু তারা বলছেন, এই পদক্ষেপ যথেষ্ট নয়।

অন্যদিকে, বিরোধীদের অভিযোগ, নভেম্বরে আসছে কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচন। তার আগে বাইডেন ঋণ মওকুফের ঘোষণা দিয়ে ছাত্র-যুবকদের তার দিকে আনতে চান।

উল্লেখ্য যে যুক্তরাষ্ট্রে শিক্ষার খরচ অনেক বেশি। এই খরচ মেটাতে ছাত্রদের প্রায়ই ঋণ নিতে হয়। এখন পর্যন্ত, প্রায় ৪.৩ মিলিয়ন মার্কিন ছাত্র ছাত্র ঋণের জন্য $১৬০ বিলিয়ন বোঝায়। যার গড় ঋণের পরিমাণ ৩৭ হাজার ৬৬৭ ডলার। সেপ্টেম্বরে, নির্দলীয় কংগ্রেসনাল বাজেট অফিস রিপোর্ট করেছে যে ঋণ ত্রাণ সরকার প্রায় $৪০০ বিলিয়ন খরচ করবে।

Leave a Reply

Your email address will not be published.

X