September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণঅনশন চলছে

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণঅনশন চলছে

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণঅনশন চলছে

 

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণঅনশন চলছে

গত নির্বাচনের আগে দেওয়া সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সারাদেশে সকাল-সন্ধ্যা গণঅনশন কর্মসূচি পালন করছে। শনিবার সকাল ৬টায় শুরু হওয়া এই অনশন চলবে সন্ধ্যা পর্যন্ত।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ৬টা থেকে ঢাকার শাহবাগ চত্বরে গণঅনশন চলছে। জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচিতে ঐক্য পরিষদের শতাধিক নেতা-কর্মী উপস্থিত হয়েছেন।

২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে সরকারি দলের প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য দূরীকরণ আইন, ইনটেস্টেট (দেবোত্তর) সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, সংখ্যালঘুদের জন্য জাতীয় কমিশন গঠন, অর্পিত সম্পত্তি হস্তান্তর আইনের যথাযথ বাস্তবায়ন, পার্বত্য শান্তির যথাযথ বাস্তবায়ন। চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইন এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন। কিন্তু ঐক্য পরিষদের নেতারা বলছেন, বর্তমান সরকার এসব প্রতিশ্রুতি বাস্তবায়ন করেনি।

ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মণীন্দ্র কুমার নাথ বলেন, সরকার ক্ষমতায় এসে আমাদের সঙ্গে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা বাস্তবায়নের দাবিতে সারাদেশে কর্মসূচি চলছে। আর ঢাকায় আমরা সকাল ৬টা থেকে আমরণ অনশন করছি। বিকাল সাড়ে ৩টায় শাহবাগ থেকে কেন্দ্রীয়ভাবে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ কর্মসূচিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সংসদ সদস্য মোস্তফা লুৎফুল্লাহ, অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম ইন বাংলাদেশের (এএলআরডি) নির্বাহী পরিচালক শামসুল হুদা, ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

X