September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
৯৭ বছর বয়সী মাহাথির আবারও নির্বাচন করবেন

৯৭ বছর বয়সী মাহাথির আবারও নির্বাচন করবেন

৯৭ বছর বয়সী মাহাথির আবারও নির্বাচন করবেন

 

৯৭ বছর বয়সী মাহাথির আবারও নির্বাচন করবেন

পৃথিবীতে বিয়ে আর ক্ষমতা এদুটুর  জন্য বয়স কোন বাধা হয়ে দাঁড়ায়না । শুধুমাত্র সাদ সাধ্য আর মনোবল থাকলেই দু সাধ্য সাধন করা যায়। আর হ্যাঁ সেই জায়গাটাই প্রমাণিত হবেন বলে আশা করছি বিশ্বের অন্যতম প্রবীণ রাজনীতিবিদ ৯৭ বছর বয়সী মাহাথির মোহাম্মদ আবারও মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ।

মাহাথির দুই দশকেরও বেশি সময় ধরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। তিনি ১৯৮১ থেকে ২০০৩  পর্যন্ত টানা ২২  বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৮ সালে, ৯২ বছর বয়সে, তিনি আবার দেশের প্রধানমন্ত্রী হন। দ্বন্দ্বের এই পর্বটি দুই বছরেরও কম সময়ের মধ্যে তার সরকারের পতন ঘটায়।

২০২০ সালের ফেব্রুয়ারির শেষ দিকে তিনি পদত্যাগ করেন। গত বছরের ডিসেম্বরে মাহাথির এক দফা হাসপাতালে ভর্তি হন। পরে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

চলতি বছরের জানুয়ারির শুরুর দিকে তিনি আবার হাসপাতালে ভর্তি হন। এ দফায় তিনি ছয় দিন হাসপাতালে ছিলেন।

হৃদরোগে আক্রান্ত হলে গত ২২ জানুয়ারি মাহাথিরকে আরেক দফায় হাসপাতালে ভর্তি হতে হয়। ফেব্রুয়ারির শুরুর দিকে তিনি হাসপাতাল ছাড়েন।

গত আগস্টের শেষ দিকে করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। গত মাসে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

মাহাথিরের বাইপাস সার্জারি করা হয়েছে। কিন্তু মাহাথির এখন বলছেন তিনি নির্বাচন করার জন্য যথেষ্ট সক্ষম।

নির্বাচনে মাহাথিরের জোট জিতলে তিনি প্রধানমন্ত্রী হবেন কিনা, তা বলেননি প্রবীণ এ নেতা।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মাহাথির বলেন, প্রধানমন্ত্রী কে হবেন তা আমরা ঠিক করিনি। কারণ নির্বাচনে জিতলে তবেই প্রধানমন্ত্রী প্রার্থীর বিষয়টি উঠে আসবে।

গত সোমবার মালয়েশিয়ার সংসদ ভেঙে দেওয়া হয়। দেশটির ক্ষমতাসীন জোটে দীর্ঘদিন ধরে চলমান রাজনৈতিক দ্বন্দ্বের মধ্যে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব এই সিদ্ধান্ত নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

X